মেসির জাদুতে এবার ইউএস ওপেনের ফাইনালে মায়ামি

তারিখ: 2023-08-24
news-banner

লিগস কাপের শিরোপা জয়ের পর এবার আরও এক শিরোপার হাতছানি লিওনেল মেসির ইন্টার মায়ামির সামনে। যুক্তরাষ্ট্রের ঐতিহ্যবাহী ইউএস ওপেন কাপের সেমিফাইনালে সিনসিনাটিকে হারিয়ে ফাইনালে টিকিট নিশ্চিত করেছে টাটা মার্টিনোর শিষ্যরা।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) বাংলাদেশ সময় ভোর ৫টায় মুখোমুখি হয় দুই দল। ফাইনালে ওঠার লড়াইয়ে নির্ধারিত সময়ে ২–২ গোলে সমতা হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়েও ম্যাচ ৩-৩ গোলে সমতায় শেষ হয়। এরপর টাইব্রেকারে সিনসিনাটিকে ৫-৪ গোলে হারিয়ে প্রথমাবের মতো ইউএস ওপেন কাপের ফাইনাল নিশ্চিত করে মেসির মায়ামি।

পুরো যুক্তরাষ্ট্রের লিগেই শীর্ষ দল সিনসিনাটি। মায়ামির বিপক্ষে ম্যাচের শুরু থেকেই প্রভাব বিস্তার করে ক্লাবটি। ম্যাচের ১৮তম মিনিটেই লুসিয়ানো অ্যাকোস্তার এগিয়ে যায় তারা। প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে থাকে ওহাইওর ক্লাবটি।

বিরতি থেকে ফিরে ৫৩তম মিনিটে ব্রান্ডন ভাসকুয়েজের গোলে ২–০ নিজেদের অবস্থান শক্ত করে সিনসিনাটি। তবে তখনও মেসির জাদু দেখানো বাকি। ম্যাচের বয়স যখন ৬৮ তখন মেসির অ্যাসিস্টে গোল করে লিওনার্দো কাম্পানার। এতে ব্যবধান কমে মায়ামির।

৯০তম মিনিটে ফের মেসির অ্যাসিস্টে কাম্পানার আবারও গোল। ম্যাচ ফিরে সমতায়। অতিরিক্ত সময়ের ৯৩ মিনিটে বেঞ্জামিন ক্রেমাশির পাস থেকে বক্সের ভেতর থেকে নেয়া শটে গোল করে মায়ামিকে ৩–২ গোলে এগিয়ে দেন জোসেফ মার্টিনেজ। কিন্তু নাটকীয় এই ম্যাচে শেষ অঙ্কের চিত্রনাট্য তখনও শেষ হয়নি।

অতিরিক্ত সময়ে দ্বিতীয়ার্ধের ১১৪ মিনিটে বক্সের ভেতর থেকে বল ‘ক্লিয়ার’ করতে পারেননি মায়ামির ডিফেন্ডার। আর তাতেই ডান পায়ের বাঁকানো শটে গোল করে ম্যাচের স্কোর ৩–৩ করেন সিনসিনাটির জাপানি অ্যাটাকিং মিডফিল্ডার ইয়ুয়া কুবো।

এতে শেষ পর্যন্ত ম্যাচ গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারও ছিল নাটকীয়তায় ভরা। টাইব্রেকারে প্রথম শট নেয় সিনসিনাটি। ক্লাটির হয়ে প্রথম শটেই লক্ষ্যভেদ করেন কুবো। মায়ামির হয়ে প্রথম শটটি নেন মেসি। বাঁ পাশের পোস্ট দিয়ে বল জালে জড়ান আর্জেন্টাইন তারকা।

সিনসিনাটির হয়ে দ্বিতীয় ও তৃতীয় শট করেন সান্তিয়াগো আরিয়াস ও মায়ামির ফাকুন্দো ফারিয়াস। দুইজনই লক্ষ্যভেদ করেন। টাইব্রেকারের স্কোরকার্ডে ২–২ গোলে সমতা, সেখান থেকে ৪–৪ এবং তারপর মায়ামির গোলকিপার ড্রেক ক্যালেন্ডার সিনসিনাটির নিক হ্যাগল্যান্ডের শট রুখে দেন। বেঞ্জামিন ক্রেমাশি এসে গোল করে শেষ পর্যন্ত মায়ামিকে টাইব্রেকারে ৫–৪ ব্যবধানের জয় এনে দেন।

উল্লেখ্য, ইন্টার মায়ামির হয়ে এখন পর্যন্ত ৮ ম্যাচে ১০ গোলের পাশাপাশি ৩টি গোল করালেন মেসি।

আপনার মন্তব্য ছেড়ে দিন