শিরোনাম
বাংলাদেশে দরিদ্রসীমার নিচে মানুষের সংখ্যা কমলেও, গৃহহীন মানুষের সংখ্যা এখন ও কমেনি পাঁচ ক্রিকেটারকে ‘স্পেশাল অ্যাওয়ার্ড’ দিলেন পাপন নামাজ পড়তে সমস্যা হওয়ার কারনে অভিনয় ছাড়লেন নায়িকা মুক্তি চঞ্চল-শাওনের ভাইরাল ‘যুবতী রাধে’ গান নিয়ে বেধেছে বিতর্ক হয়েছেন মাস্ক না পরলে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে সেবা পাওয়া যাবে না বলে নির্দশনা দিয়েছেন সরকার ১ নভেম্বর থেকে মাধ্যমিকের সিলেবাস শুরু হতে যাচ্ছে, ৮ নির্দেশনা জারি সাংবাদিকদের মানুষের কল্যাণে কাজ করার আহ্বান জানিয়েছেন: মাননীয় প্রধানমন্ত্রী আজ শেরে বাংলা আবুল কাশেম ফজলুল হক এর ১৪৭তম জন্মবার্ষিকী শহরের আদলে হবে গ্রাম, একটি মাস্টারপ্লান গ্রহণ করেছে স্থানীয় সরকার এমএলএম ব্যবসার মাধ্যমে অসহায় মানুষদের লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে “এসএম ট্রেডিং”
দেশের সব সিনেমা হল করোনার মধ্যেই খুলছে – প্রথম বেলা

দেশের সব সিনেমা হল করোনার মধ্যেই খুলছে

করোনা মহামারির কারণে প্রায় ছয় মাস বন্ধ থাকার পর দেশের সব সিনেমা হল আগামী ১৬ অক্টোবর থেকে খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। সোমবার দুপুরে তথ্য মন্ত্রণালয়ের এক বৈঠকে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির নেতাদের এ সিদ্ধান্তের কথা জানান তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

প্রদর্শক সমিতির সাবেক উপদেষ্টা মিয়া আলাউদ্দিন বলেন, আগামী ১৬ অক্টোবর থেকে দেশের সব সিনেমা হল খুলে দেওয়ার সিদ্ধান্তের কথা তথ্যমন্ত্রী আমাদের জানিয়েছেন। আমরাও স্বাস্থ্যবিধি মেনে সিনেমা হল খোলার প্রস্তুতি নিচ্ছি।

তিনি আরও বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি আসন সংখ্যার অর্ধেক টিকিট বিক্রির শর্ত দেওয়া হয়েছে।

আজকের বৈঠকে আরও উপস্থিত ছিলেন চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাবেক প্রধান উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস ও শরফুদ্দিন এলাহী।

করোনা মহামারির কারণে গত ১৮ মার্চ থেকে দেশের সব সিনেমা হল বন্ধ রাখা হয়। করোনায় সবচেয়ে ক্ষতি হয়েছে বাংলা চলচ্চিত্রের। পাঁচ মাস বন্ধের পর সম্প্রতি সিনেমার শুটিং শুরু হয়েছে। কিন্তু বন্ধ আছে সিনেমা হলগুলো।

ফলে, দীর্ঘদিন ধরে বেকার আছেন সিনেমা হল সংশ্লিষ্ট কর্মজীবীরা। সিনেমা হল খুলে দেওয়ার পরিকল্পনা তাদের জন্য স্বস্তির সংবাদ। অন্যদিকে মহামারিতে অনেক সিনেমা শিডিউল জটিলতায় পড়েছে।

Read Previous

বিএনপির নতুন মহাসচিব পদে ফখরুলকে বাদ দিয়ে যাদের নাম আসছে

Read Next

কৃষকদের ব্র্যাক ব্যাংকের জন্য ক্রেডিট ফর ক্রপস

%d bloggers like this: