শিরোনাম
বিজিবি-বিএসএফ সম্মেলন আজ – প্রথম বেলা

বিজিবি-বিএসএফ সম্মেলন আজ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলন আজ বৃহস্পতিবার বেলা পৌনে ১১টায় আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে। বিজিবির সদর দপ্তরের সম্মেলনকক্ষে চার দিনব্যাপী এ সম্মেলন হবে।

সম্মেলনে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল অংশ নেবে। বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবির অতিরিক্ত মহাপরিচালকেরা ও বিজিবি সদর দপ্তরের সংশ্লিষ্ট স্টাফ অফিসার ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়, যৌথ নদী কমিশন এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের কর্মকর্তারা প্রতিনিধিত্ব করবেন।

সম্মেলনে বিএসএফের মহাপরিচালক রাকেশ আস্থানার নেতৃত্বে ছয় সদস্যের ভারতীয় প্রতিনিধিদল অংশগ্রহণ করবেন। ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা রয়েছেন।

১৯ সেপ্টেম্বর সকালে সম্মেলনের যৌথ আলোচনার দলিল স্বাক্ষরের মধ্য দিয়ে সীমান্ত সম্মেলন শেষে বিএসএফ প্রতিনিধিদল ঢাকা ত্যাগ করবে।

১৩ সেপ্টেম্বর এই সম্মেলন হওয়ার কথা ছিল। কিন্তু ভারতীয় প্রতিনিধিদলটির জন্য নির্ধারিত বিমানটিতে উড্ডয়নের আগে কারিগরি ত্রুটি ধরা পড়ায় প্রতিনিধিদলটি আসতে পারেনি। ভারতীয় দলটি গতকাল বুধবার আখাউড়া সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। পরে তাদের বিজিবির হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়। তেজগাঁও বিমানবন্দরে বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলামসহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

0 Reviews

Write a Review

Read Previous

করোনায় আক্রান্ত আ ফ ম বাহাউদ্দিন নাছিম সহ আরোও দুই আওয়ামী লীগ নেতা

Read Next

৪ অক্টোবর থেকে সিলেট-লন্ডন ফ্লাইট শুরু

%d bloggers like this: