শিরোনাম
‘ইরাকে মার্কিন সেনাদের ওপর হামলা বেড়েছ’ – প্রথম বেলা

‘ইরাকে মার্কিন সেনাদের ওপর হামলা বেড়েছ’

ইরাকে মার্কিন সেনাদের ওপর হামলা বাড়ায় উদ্বেগ প্রকাশ করেছেন পশ্চিম এশিয়ায় মোতায়েন করা যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর কমান্ডার জেনারেল ফ্রাঙ্ক ম্যাকেঞ্জি।

মার্কিন সংবাদ মাধ্যম এনবিসি জানিয়েছে, আট মাস আগে ইরাকের কিরকুক অঞ্চলে রকেট হামলায় এক আমেরিকান ঠিকাদারকে হত্যা ও চার আমেরিকান সেনা সদস্যকে আহত করেছে। সে সময় থেকে জঙ্গি গোষ্ঠীগুলো ইরাকে মার্কিন যুক্তরাষ্ট্রের সামরিক ঘাঁটিগুলোকে লক্ষ্যবস্তু করে হামলা চালাচ্ছে। সম্প্রতি এই হামলার সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

ইরাকে অবস্থিত মার্কিন সেনাঘাঁটিসহ বিভিন্ন স্থাপনায় জঙ্গি হামলা বাড়ার কথা স্বীকার করেছেন ফ্রাঙ্ক ম্যাকেঞ্জি। সংবাদ মাধ্যমটিকে এক সাক্ষাৎকারে এই সেনা কর্মকর্তা বলেছেন, গত বছরের প্রথম ছয় মাসের চেয়ে এই বছরের প্রথম ছয় মাসে ইরাকে মার্কিন সামরিক ঘাঁটিসহ বিভিন্ন মার্কিন স্থাপনায় হামলা বেড়ে যাওয়ার ঘটনা ঘটেছে।’ তিনি স্পষ্ট করে বলেছেন, ‘হামলার ঘটনা অনেক বেড়েছে।

হামলা সম্পর্কে ম্যাকেঞ্জি আরও বলেন, ‘হামলাগুলো প্রাণঘাতী নয়, এটা ভালো একটা দিক। কিন্তু হামলা অব্যাহত রয়েছে।’ কেন এই হামলাগুলো প্রাণঘাতী নয় প্রশ্নে তার জবাব, ‘তারা আমাদের আঘাত করছে না।’

গত ৩ জানুয়ারি ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) কুদস ফোর্সের কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার পর মধ্যপ্রাচ্য থেকে মার্কিন বাহিনী বিতাড়িত করার অঙ্গীকার ব্যক্ত করে ইরান। এ মুহূর্তে ইরাক থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হচ্ছে এবং এরইমধ্যে বেশ কিছু ঘাঁটি ইরাকি নিরাপত্তা বাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে।

তবে মার্কিন অবস্থানে হামলা জোরদার হওয়ার কারণে সেনা প্রত্যাহার করা হচ্ছে- সে কথা অস্বীকার করেছেন এই কর্মকর্তা।

0 Reviews

Write a Review

Read Previous

ক্যাসিনো সম্রাটের বিরুদ্ধে এবার সিআইডির মামলা

Read Next

অভিনেতা সাদেক বাচ্চু আর নেই

%d bloggers like this: