শিরোনাম
সব আসনে যাত্রী নিতে পারবে বিমান – প্রথম বেলা

সব আসনে যাত্রী নিতে পারবে বিমান

View of dhaka city building residential.

মহামারি করোনার কারণে দীর্ঘদিন সীমিত পরিসরে যাত্রী পরিবহনের পর এয়ারলাইন্সগুলোর সিটগুলোতে যাত্রী বসায় কোনো বিধিনিষেধ থাকছে না।

রোববার (১৩ সেপ্টেম্বর) থেকে পাশাপাশি সিটগুলোতে বসতে পারবেন যাত্রীরা।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বলেন, ‘আগে এক সিটে যাত্রী বসলে পাশের সিট খালি রাখা হতো। এ নিয়ম আর থাকছে না। পাশাপাশি সিটগুলোতে যাত্রী বসতে পারবে। আন্তর্জাতিক সিভিল এভিয়েশনের (আইকাও) নির্দেশনা অনুযায়ী প্রতিটি প্লেনের শেষ দুটি সারির সিটগুলো খালি রাখতে হবে।’

করোনার প্রাদুর্ভাবের কারণে গত ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে এবং অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেবিচক। এরপর আরেকটি আদেশে চীন বাদে সব দেশের সঙ্গে ৭ এপ্রিল পর্যন্ত বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়।

এই নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে পর্যায়ক্রমে ১৪ এপ্রিল, ৩০ এপ্রিল, ৭ মে, ১৬ মে, ৩০ মে এবং ১৫ জুন পর্যন্ত বাড়ানো হয়। ১৬ জুন থেকে প্রথমবারের মতো ঢাকা থেকে লন্ডন এবং কাতার রুটে ফ্লাইট চলাচল করার অনুমতি দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় অন্যান্য দেশের ফ্লাইটগুলো চালু করা হচ্ছে।

0 Reviews

Write a Review

Read Previous

স্বাধীনতাবিরোধী ও তাদের পোষ্যরা আওয়ামী লীগের মনোনয়ন পাবে না

Read Next

আরব বিশ্বের বিশ্বাসঘাতকতায় ক্ষীণ হচ্ছে ফিলিস্তিন রাষ্ট্রের স্বপ্ন

%d bloggers like this: