শিরোনাম
প্রিয় নবীর (সা:) ব্যঙ্গাত্মক ও কুরুচিপূর্ণ কার্টুন ছাপিয়ে সারা বিশ্বের মুসলমানদের মধ্যে দ্রোহের আগুন জ্বালিয়ে দিয়েছিল। – প্রথম বেলা

প্রিয় নবীর (সা:) ব্যঙ্গাত্মক ও কুরুচিপূর্ণ কার্টুন ছাপিয়ে সারা বিশ্বের মুসলমানদের মধ্যে দ্রোহের আগুন জ্বালিয়ে দিয়েছিল।

পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সুফিজের প্রেসিডেন্ট ও মাইজভাণ্ডার দরবার শরিফের সাজ্জাদানশীন হজরত শাহসুফি সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী এক বার্তায় বলেন, রহমাতুল্লিল আলামিন প্রিয়নবী হজরত মুহাম্মদকে (সা:) ব্যঙ্গবিদ্রুপ করে ফ্রান্সের রম্য সাময়িকী শার্লি এবদো পত্রিকায় আবারো বিকৃত কার্টুন প্রকাশে বিশ্বের শান্তিকামী মানুষ হতাশ ও ক্ষুব্ধ। ২০১৫ সালে এই সাময়িকীটি প্রিয় নবীর (সা:) ব্যঙ্গাত্মক ও কুরুচিপূর্ণ কার্টুন ছাপিয়ে সারা বিশ্বের মুসলমানদের মধ্যে দ্রোহের আগুন জ্বালিয়ে দিয়েছিল। যার কারণে সেই সময় বিশ্বের মুসলমানরা বিক্ষোভ সমাবেশ মানববন্ধনসহ বিভিন্নভাবে তীব্র প্রতিবাদ করেছিল। ১ সেপ্টেম্বর মঙ্গলবার শার্লি এবদো পরিকল্পিতভাবে আবারো একই কাজ করে সাম্প্রদায়িকতাকে উসকে দিয়েছে; যা অত্যন্ত দুঃখজনক।
তিনি বলেন, শার্লি এবদো পত্রিকাটি বিনা কারণে বারবার বিকৃত কার্টুন ছেপে মুসলমানদের ধর্ম বিশ্বাসে আঘাত করে সারা বিশ্বে মানুষে মানুষে সম্প্রীতিবোধ বিপন্ন করে তুলছে। ওরা নিঃসন্দেহে নাস্তিক, ধর্মবিদ্বেষী ও মানবতাবিরোধী। বিশ্বের মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করে ক্ষোভ উসকে দেয়ার মতো গর্হিত কাজের হজরত শাহসুফি সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী মাইজভাণ্ডারী তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তাছাড়া এ ধরনের ঘৃণ্য পথ থেকে সরে আসতে তিনি সবার প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে, সেই সাথে জাতিসঙ্ঘকে দেশে দেশে চলা ধর্ম ও ধর্মীয় ব্যক্তিত্বের অবমাননা ঠেকাতে কঠোর পদক্ষেপ নেয়ার জোর দাবি জানান। বিজ্ঞপ্তি।

0 Reviews

Write a Review

Read Previous

মসজিদে বিস্ফোরণে মৃত বেড়ে ২২

Read Next

ফলাফল জেনেও যে কারণে উপনির্বাচনে বিএনপি

%d bloggers like this: