শিরোনাম
গাজীপুরের পূবাইলে ডিজিটাল করতে গিয়ে অপপ্রচারের ফাঁদে কাউন্সিলর শিরিষ! – প্রথম বেলা

গাজীপুরের পূবাইলে ডিজিটাল করতে গিয়ে অপপ্রচারের ফাঁদে কাউন্সিলর শিরিষ!

সামছুদ্দিন জুয়েল

গাজীপুর সিটি করপোরেশনের ৪০ নম্বর ওয়ার্ডে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করতে গিয়ে কাউন্সিলর আজিজুর রহমান শিরিষের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ উঠেছে। গতকাল বুধবার সকালে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই অভিযোগ করেন।
তিনি বলেন, ৪০ নম্বর ওয়ার্ডে ‘এনটাচ্ ইন্টারন্যাশনাল’ নামে একটি প্রতিষ্ঠানের পক্ষ থেকে আইপি ক্যামেরা স্থাপনের পাইলট প্রকল্প  হাতে নেয়। এরই অংশ হিসেবে ওই ওয়ার্ডের ১৮৮টি পরিবারের কাছ থেকে লক্ষাধিক টাকা নেয় প্রতিষ্ঠানটি। তবে টাকা নেয়ার দীর্ঘদিন পেরিয়ে গেলেও প্রকল্পের কাজ শুরু করতে পারেনি প্রতিষ্ঠানটি। এতে তার ওয়ার্ডের বাসিন্দাদের আর্থিকভাবে ক্ষতিগ্রস্তসহ প্রতারণার শিকার হন। পরবর্তীতে গত বছরের শেষের দিকে প্রকল্প বাস্তবায়নের মেয়াদ শেষ হয়ে গেলে তিনি ওই প্রতিষ্ঠানটিকে গ্রাহকদের টাকা ফেরত দিতে সাত দিনের সময় বেধে দিয়ে দুই দফায় চিঠি দেন। অবশেষে তার মধ্যস্থতায় প্রতিষ্ঠানটি গ্রাহকদের কাছ থেকে নেয়া টাকা গত মাসের শেষের দিকে ফেরত দেয়।
পাইলট প্রকল্পের সিও রেজাউল আলম জানান, এই প্রকল্প বাস্তবায়নে সার্ভে কাজে প্রতিষ্ঠানটির লক্ষাধিক টাকা ব্যয় হয়। তবে প্রকল্প বাস্তবায়নে জন্য অবশিষ্ট টাকা উত্তোলন না হওয়ায় প্রকল্পটি বাতিল হয়। পরে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর উপকারভোগীদের টাকা ফেরত দিতে চিঠি দিলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে  ১৮৮টি পরিবারের মধ্যে ১৭৪টি পরিবারকে টাকা ফেরত দেয়া হয়। টাকা ফেরত দেয়ার কার্যকম গত ২৮শে আগষ্ট থেকে শুরু হয়েছে বলেও তিনি জানান। পাইলট প্রকল্পের সিও রেজাউল আলম আরও জানান বিদেশি একটি দাতা সংস্থা ৩ এর ২ অংশ অর্থ অনুদান  দেওয়ার চুক্তি হয়। পাচ হাজার পরিবার লক্ষ নিয়ে কাজ করার কথা থাকলে ও। ১৮৮ পরিবার ৩১ দিনে কালেক্ট হয়। ও করোনা ভাইরাসের সংক্রমণে দাতা সংস্থা বাংলাদেশ থেকে চলে গেলে প্রকল্প বন্ধ হয়ে যায়।  এখানে ৪০ নং ওয়ার্ড কাউন্সিলর শুধু তার ওয়ার্ড ডিজিটালের আওতায় আনার অনুমোদন ও খোঁজ খবর নেওয়া ছাড়া আর সব দায়িত্বভার এনটাচ্ ইন্টারন্যাশনাল’ নামে এই প্রতিষ্ঠানের তাই প্রতিষ্ঠান গ্রাহকের সব পাওনা পরিষদ করেছনবলে এখন দাবি করছেন।

0 Reviews

Write a Review

Read Previous

ভালুকায় ব্লাড ডোনার্স সোসাইটির পক্ষ থেকে করোনা কালীন মানবতার অবদানে বিভিন্ন ব্যাক্তি,সংগঠনকে সম্মাননা প্রদান।

Read Next

মসজিদে বিস্ফোরণে মৃত বেড়ে ২২

%d bloggers like this: