শিরোনাম
করোনায় মৃত্যু ৮ লাখের ওপর, আক্রান্ত ২ কোটি ৩০ লাখ – প্রথম বেলা

করোনায় মৃত্যু ৮ লাখের ওপর, আক্রান্ত ২ কোটি ৩০ লাখ

বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) মৃতের সংখ্যা ৮ লাখ ছাড়িয়েছে। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, শনিবার রাতে (বাংলাদেশ সময়) ভাইরাসটিতে বিশ্বে মৃতের সংখ্যা ৮ লাখ ১ হাজার ৬০ জন।

শনিবার রাত পর্যন্ত বিশ্বে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৩০ লাখ ৩৭ হাজার ৫১৮ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনিবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৫৬ লাখ ৪৮ হাজার ২৩৫ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৭৫ হাজার ৮৪৩ জনের।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্ত ও মৃত্যু উভয় বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৫ লাখ ৩২ হাজার ৩৩০ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ১৩ হাজার ৩১৮ জনের।

বিশ্বে আক্রান্ত বিবেচনায় তৃতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় উঠে এসেছে চতুর্থ স্থানে। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২৯ লাখ ৭৫ হাজার ৭০১ জন এবং মৃত্যু হয়েছে ৫৫ হাজার ৭৯৪ জনের।

মৃত্যু বিবেচনায় তৃতীয় স্থানে রয়েছে যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো, তবে আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান সাত নম্বরে। মেক্সিকোতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪৯ হাজার ৭৩৪ জন এবং মৃত্যু হয়েছে ৫৯ হাজার ৬১০ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান ১৩তম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২৬ হাজার ৫৫৯ জন এবং মৃত্যু হয়েছে ৪১ হাজার ৫০৯ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

0 Reviews

Write a Review

Read Previous

দেবিদ্বার মোহনপুর স্কুলের শিক্ষকের নামে ষড়যন্ত্রমুলক অভিযোগের বিরুদ্ধে মানববন্ধন

Read Next

সাকিবকন্যাকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য: ব্যবস্থা নিচ্ছে পুলিশ

%d bloggers like this: