শিরোনাম
১৫ আগস্ট ও ২১ আগস্ট হামলা একই সূত্রে গাঁথা : পলক – প্রথম বেলা

১৫ আগস্ট ও ২১ আগস্ট হামলা একই সূত্রে গাঁথা : পলক

১৫ আগস্টের হত্যাযজ্ঞ ও ২১ আগস্ট গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা। বলেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন,  ৭৫ এর ১৫ আগস্টের ঘাতকরা ভেবেছিল স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করলেই বাংলাদেশে স্বাধীনতার চেতনা, মুক্তিযুদ্ধের চেতনা এবং উন্নত সোনার বাংলা গড়ার স্বপ্নকে হত্যা করা সম্ভব হবে। কিন্তু সেই দিন মহান আল্লাহর অশেষ রহমতে বঙ্গবন্ধুর দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা বেঁচে গিয়েছিলেন।

শুক্রবার (২১ আগস্ট) বিকেলে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সিংড়া পৌর কমিউনিটি সেন্টারের সামনে ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে দোয়া ও আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে তিনি কথা বলেন।

পলক বলেন, ২১ আগস্ট জননেত্রী শেখ হাসিনার ওপর সন্ত্রাসী হামলার দিন আমরাই প্রথম আন্দোলন করেছিলাম। সেদিন আন্দোলনের কারণে আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছিল। আমরা যতদিন বেঁচে থাকবো এই মামলা আমাদের গর্ব।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন দেখিয়েছেন। সেই পথ ধরে জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা এই ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন।

সভায় নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও বড়াইগ্রাম-গুরুদাসপুর আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস প্রধান অতিথির বক্তব্যে বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা ছিল আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার জন্য। এখনও ষড়যন্ত্র চলমান রয়েছে। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. ওহিদুর রহমান শেখ এর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, নাটোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও লালপুর-বাগাতিপাড়ার সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, সিংড়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ, ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা প্রমুখ

0 Reviews

Write a Review

Read Previous

ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো ৮ জনের

Read Next

মোশাররফ করিমের জন্মদিন আজ

%d bloggers like this: