শিরোনাম
পঞ্চগড়ে সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির অভিযোগে মানববন্ধ। – প্রথম বেলা

পঞ্চগড়ে সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির অভিযোগে মানববন্ধ।

তোয়াবুর রহমান, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ

পঞ্চগড়ের বিলুপ্ত গাড়াতি ছিটমহলের সাবেক চেয়ারম্যান মফিজার রহমানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির অভিযোগে মানববন্ধন করেছে বিলুপ্ত ওই ছিটমহলের বাসিন্দারা।

রবিবার দুপুরে বিলুপ্ত ওই ছিটমহলের পূর্ব বাগান ঈদগাহ মাঠের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনে বিলুপ্ত ছিটমহলের কয়েকশ নারী পুরুষ অংশ নেয়।

বিলুপ্ত গাড়াতি ছিটমহলের সাবেক চেয়ারম্যান মফিজার রহমান ছিটমহল বিনিময়ের পর স্থানীয়দের সহযোগিতায় নিজের নামসহ বিভিন্ন নামে চারটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলেন। প্রতিষ্ঠানগুলো হলো মফিজার রহমান ডিগ্রি কলেজ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলিম মাদরাসা, রাজমহল উচ্চ বিদ্যালয় ও সায়মা ওয়াজেদ পুতুল (অটিজম) প্রতিবন্ধী বিদ্যালয়। ওই প্রতিষ্ঠানগুলোতে বিলুপ্ত ছিটমহলের শিক্ষিত বেকারদের অগ্রাধিকারের ভিত্তিতে নিয়োগের কথা থাকলেও তাদের বি ত করে নিজের পছন্দ মতো লোকদের নিয়োগ দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। ক্ষমতার দাপটে চারটি প্রতিষ্ঠানের সভাপতি পদে দখল করে রয়েছেন তিনি। এছাড়া সরকারের দেয়া বিভিন্ন সুযোগ সুবিধা নিজের ও নিজের পরিবারসহ আত্মমীয়স্বজনের নামে নিয়েছেন বলেও অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা।

অভিযোগে আরও বলা হয়েছে, এসব প্রতিষ্ঠানে নিয়োগকৃতদের টাকার বিনিময়ে ছিটমহলের বাইরের লোকজনদের নিয়োগ দিয়েছেন। ছিটমহলের ভুয়া বাসিন্দা দেখিয়ে নিবন্ধন সিথিল ও এমপিওভুক্তির পায়তারা করছেন। ছিটমহলবাসীদের বি ত করে অবৈধ নিয়োগ বাণিজ্যে সরকারের ভাবমূর্তি ক্ষুর্ণ করছেন বলেও অভিযোগ করা হয়েছে।

অভিযোগে আরও বলা হয়েছে বঙ্গবন্ধু আলিম মাদরাসাটি সরকারের খাসজমিতে স্থাপন করা হয়েছে।
মানববন্ধনে বক্তব্য রাখেন বিলুপ্ত ছিটমহলের বাসিন্দা মমিনুল ইসলাম, নুর হোসেন, নুর ইসলাম, ফয়জুল হক ও হারুন অর রশিদ। পরে এই অভিযোগে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি দিবেন বলেও জানান তারা।

0 Reviews

Write a Review

Read Previous

নওগাঁয় উপনির্বাচনে ফ্রেস ইমেজের মানুষ চান রানীনগর আত্রাইবাসী

Read Next

সরকারে এসে মানুষ হত্যা শুরু করেন খালেদা জিয়া

%d bloggers like this: