শিরোনাম
রাশিয়া থেকে করোনার টিকা আনার আশ্বাস দিলেন অর্থমন্ত্রী – প্রথম বেলা

রাশিয়া থেকে করোনার টিকা আনার আশ্বাস দিলেন অর্থমন্ত্রী

রাশিয়া থেকে করোনার টিকা পাওয়ার জন্য যোগাযোগ অব্যাহত রাখার তাগিদ দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার (১২ আগস্ট) সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভার বৈঠক শেষে ভার্চুয়াল ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে এ কথা জানান।

অর্থমন্ত্রী বলেন, রাশিয়া ইতোমধ্যে তাদের করোনার টিকা প্রয়োগ করেছে। আমার মনে হয় রাশিয়ার টিকা দ্রুত বাজারে আসবে। রাশিয়া থেকে টিকা পাওয়ার জন্য তাদের সোর্সের সাথেও আমাদের যোগাযোগ করতে হবে।

এছাড়া অন্য যারাই টিকা তৈরি করে তাদের সাথে যোগাযোগ করতে হবে উল্লেখ করে তিনি বলেন, টিকা কেনার জন্য বাজেটে কিছু অর্থও বরাদ্দ রাখা হয়েছে। যাতে ভ্যাকসিন কেনা বা আগে পাওয়ার জন্য আমরা জরুরি প্রয়োজনে অর্থায়ন করতে পারি। তবে কীভাবে টিকা সংগ্রহ করা হবে সে বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত পাননি বলেও জানান অর্থমন্ত্রী

তিনি বলেন, করোনা ভাইরাসের টিকা আমরা কীভাবে সংগ্রহ করবো এ জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন স্বাস্থ্যমন্ত্রী। আমার পক্ষে এ বিষয়ে চূড়ান্তভাবে কোনো কিছু বলা সম্ভব নয়।

তবে আমি ব্যক্তিগতভাবে স্বাস্থ্যমন্ত্রীকে বলেছি টিকা সংগ্রহের জন্য, কারণ একটি সোর্সের ওপর নির্ভর করলে এটা পাওয়া কঠিন হবে। আমি এরই মধ্যে দেখেছি যেসব দেশ ভ্যাকসিন তৈরি করবে তাদের সাথে অনেক দেশ চুক্তিবদ্ধ হয়েছে, অগ্রিম টাকাও দিয়েছে। আমি স্বাস্থ্যমন্ত্রীকে বললাম আমাদেরও এ ধরনের ব্যবস্থায় যেতে হবে। আসল কথা হচ্ছে, আমাদের পিছিয়ে থাকলে হবে না। সব সোর্সের মাধ্যমে এগিয়ে যেতে হবে। যেখান থেকে আমরা টিকা পাবো সেখান থেকে নিতে হবে, বলেন আ হ ম মুস্তফা কামাল।

0 Reviews

Write a Review

Read Previous

করোনায় মৃত্যু ৭ লাখ ৪৮ হাজার, সুস্থ ১ কোটি ২৭ লাখ

Read Next

গাজীপুরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার অভিযোগ

%d bloggers like this: