লেভানদোভস্কির গোলে জার্মান কাপের ফাইনালে বায়ার্ন

জার্মান বুন্দেসলিগায় আর মাত্র দুই ম্যাচে জয় নিশ্চিত করতে পারলে লিগ শিরোপা নিজেদের দখলেই রাখতে পারবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। এর মাঝে আরেকটা শিরোপার হাতছানি বাভারিয়ানদের সামনে।

বুধবার রাতে আইঙ্কট্রাট ফ্রাঙ্কফুর্টকে হারিয়ে জার্মান কাপের ফাইনালে জায়গা করে নিয়েছে বায়ার্ন। আরেকবার বায়ার্নের জয়ের নায়ক দলটির পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানদোভস্কি। চলতি মৌসুমে গোলের বন্যা বইয়ে দেওয়া লেভানদোভস্কির গোলে জয় নিশ্চিত করে বায়ার্ন।

জার্মান কাপের রেকর্ড ১৯ শিরোপার মালিক বায়ার্ন মিউনিখ। ২০তম শিরোপার লক্ষ্যে সেমিফাইনালে ফ্রাঙ্কফ্রুটের মুখোমুখি হয় বায়ার্ন। ম্যাচের ১৪ মিনিটে ক্রোয়েট মিডফিল্ডার ইভান পেরিসিচের গোলে এগিয়েও যায় জার্মান কাপের সবচেয়ে সফল এই দলটি। তবে এরপরে ম্যাচে ফিরে আসে ফ্রাঙ্কফুর্ট।

প্রথমার্ধে গোল পরিশোধ করতে না পারলেও বায়ার্নকে বেশ চেপেই ধরে দলটি। ম্যাচের ৬৯ মিনিটে ফ্রাঙ্কফুর্টের জার্মান ডিফেন্ডার ডি কস্তার গোলে ম্যাচে সমতা চলে আসে। তখন একটা আপসেটের আশাই করছি ফ্রাঙ্কফুর্টের ভক্তরা। কিন্তু লেভানদোভস্কি তা হতে দেননি। ম্যাচের সমতা ফেরার ৫ মিনিট পরেই গোলের দেখা পান এই পোলিশ স্ট্রাইকার।

জসুয়া কিমিচের পাস থেকে ফ্রাঙ্কফুর্টের জালে বল জড়ান লেভানদোভস্কি। তবে অফসাইডের পতাকা তোলেন সহকারি রেফারি। এরপরে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহায়তা নিয়ে বায়ার্নের হয়ে গোলের বাঁশি বাজান রেফারি। মৌসুমে লেভানদোভস্কির এটা ৩৯ ম্যাচে ৪৫ তম গোল। শেষ পর্যন্ত আর কোনো অঘটন না ঘটায়, সর্বশেষ ২১ ম্যাচের মধ্যে ২০তম জয় তুলে নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বায়ার্ন।

জার্মান কাপের ফাইনাল, আগামী ৪ জুলাই বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ফাইনালে বায়ার্নের প্রতিপক্ষ বায়ার লেভারকুজেন। শেষ চারের আরেক ম্যাচে লেভারকুজেন ৩-০ গোলে হারায় সারবুকেনকে।

Read Previous

দৃষ্টি সীমানা পেরিয়ে যেতে চান রাকিবুল

Read Next

মনে হচ্ছিল ঈশ্বরের সঙ্গে হাত মেলাচ্ছি, শচীনকে যুবরাজ

%d bloggers like this: