৭ এপ্রিল পর্যন্ত বিমান চলাচল স্থগিত

আরিফ শেখ:

নভেল করোনাভাইরাস সারাবিশ্বে ছড়িয়ে পড়ায় তিন দেশ ছাড়া বিশ্বের সব দেশের সঙ্গে বিমান চলাচল আরো এক সপ্তাহের জন্য স্থগিত করেছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। আগে এই সময়সীমা ছিল ৩১ মার্চ পর্যন্ত, যা বাড়িয়ে ৭ এপ্রিল করা হয়েছে। এছাড়া অভ্যন্তরীণ বিমান চলাচল ৪ এপ্রিল থেকে বাড়িয়ে ৭ এপ্রিল করা হয়েছে।  

আজ শনিবার বেবিচকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক ফ্লাইটে যাত্রী পরিবহনের (সিডিউল পেসেঞ্জার ফ্লাইট) ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা ৩১ মার্চ এর পরিবর্তে আগামী ৭ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হলো। একই সাথে অভ্যন্তরীণ যাত্রী পরিবহনের ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা ৭ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হলো। বিশেষ ফ্লাইট ও কার্গো ফ্লাইট যথারীতি চলবে।

এর আগে গত ২১ মার্চ নভেল করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ ঠেকাতে ইংল্যান্ড, চীন, হংকং, ব্যাংকক ছাড়া সব দেশের সঙ্গে বিমান চলাচল ৩১ মার্চ পর্যন্ত স্থগিত করেছিল বাংলাদেশ।

বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় সূত্র জানায়, যুক্তরাজ্যের ক্ষেত্রে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কোনো নিষেধাজ্ঞা আরোপ করেননি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সেখানে ৩০ মার্চ থেকে আগামী সাত দিনের জন্য তাদের ফ্লাইট স্থগিত করেছে। চীনের সঙ্গেও কোনো নিষেধাজ্ঞা ছিল না এখনও নেই। এক্ষেত্রে বিমানসংস্থাগুলি তাদের মতো করেই সিদ্ধান্ত বাস্তবায়ন করবে। হংকং ও থাইল্যান্ড রুটে যাত্রী স্বল্পতার কারণে এয়ারলাইন্সগুলো তাদের ফ্লাইট স্থগিত করেছে। এছাড়া ইউরোপের সঙ্গেও সব ধরনের বিমান চলাচল স্থগিত করা হয়। ফলে কার্যত চীনের সঙ্গে ফ্লাইট চালু আছে। দেশিয় এয়ারলাইনসগুলোর মধ্যে সপ্তাহের রবিবার মাত্র একদিন ফ্লাইট চালাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইনস

Read Previous

জামাতের নিষেধাজ্ঞা না মানায় পাকিস্তানে ৪৩ ইমাম গ্রেফতার

Read Next

চ্যানেল এইচ টিভি বাংলার উদ্যোগে করোনা মোকাবেলায় জনসচেতনতা লিফলেট বিতর

%d bloggers like this: