পাকিস্তানের পাশে থাকবে চীন: শি জিনপিং

প্রথম বেলা ডেক্স:   পাকিস্তান ও চীনের মধ্যে বিশেষ বন্ধুত্বের বন্ধন ঐতিহাসিক। এর মূল গ্রোথিত রয়েছে দুই দেশের মানুষের হৃদয়ের গভীরে। তাই সব সময় পাকিস্তানের পাশে থাকবে চীন। মঙ্গলবার এ মন্তব্য করেছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। গ্রেট হল অব পিপলে পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভির সঙ্গে এক বৈঠকে এসব কথা বলেন তিনি। এ সময় শি জিনপিং বলেন, আমরা পাকিস্তানের ঐক্য, এর স্থিতিশলীতা ও সমৃদ্ধি দেখতে চাই। এক্ষেত্রে আন্তর্জাতিক ঘটনাপ্রবাহ যতই পরিবর্তন হোক, সব সময় পাকিস্তানের পাশে থাকবে চীন। তার ভাষায়, অটুট বন্ধনে আমাদের বন্ধুত্ব টিকিয়ে রাখাতে প্রতিশ্রুতিবদ্ধ চীন।

এক্ষেত্রে আমাদের কৌশলগত সহযোগিতা বিস্তৃত হবে। এ সময় তিনি আরো বলেন, আঞ্চলিক ও আন্তর্জাতিক ক্ষেত্রে পাকিস্তানকে সমর্থন দিতে গঠনমূলক ভূমিকা পালন করবে চীন। পাকিস্তানি প্রেসিডেন্টের সফরকে অত্যন্ত গুরুত্বপূর্ণ আখ্যায়িত করে প্রেসিডেন্ট শি জিনপিং বলেন, করোনা ভাইরাসের বিরুদ্ধে চূড়ান্ত বিজয়ের জন্য চীনা জনগণ জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এ খবর দিয়েছে অনলাইন ডন।
জবাবে পাকিস্তানি প্রেসিডেন্ট আরিফ আলভি বলেন, করোনা ভাইরাসে চীনা জনগণ যে দুর্ভোগে পড়েছে তাদের প্রতি সংহতি প্রদর্শন করতে তিনি চীন সফরে গিয়েছেন। তিনি আরো বলেন, কিভাবে এই চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয় তার সক্ষমতা আছে চীনের। চীনারা তা প্রদর্শন করেছে। এটা অন্য দেশগুলোর জন্য উদাহরণ হতে পারে। এরপর দুই দেশের প্রেসিডেন্টের মধ্যে সহযোগিতামূলক ডকুমেন্ট স্বাক্ষরিত হয়।

Read Previous

অস্ট্রেলিয়ায় ২ বোনের এক বয়ফ্রেন্ড

Read Next

‘আগামী কয়েকদিনের মধ্যে ভয়ংকর অবস্থার সৃষ্টি হতে যাচ্ছে’

%d bloggers like this: