প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বন্ধ হচ্ছে সব সিনেমা হল

প্রথম বেলা ডেক্স: প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে প্রেক্ষাপটে এবার সারা দেশের সব সিনেমা হল বন্ধ হতে যাচ্ছে। করোনা রোধে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে এ সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন চলচ্চিত্র প্রদর্শক সমিতির উপদেষ্টা মিয়া আলাউদ্দিন। চলছে মিটিংয়ের প্রস্তুতি।

সোমবার (১৬ মার্চ) দুপুরে মিয়া আলাউদ্দিন বলেন, ‘ সচেতনতা মূলক ব্যাবস্থা গ্রহণ করছে সবাই। আমার ব্যক্তিগত মতামত হলো এই সময় সিনেমা হল বন্ধ রাখা প্রয়োজন। জনসমাগম যেখানেই হবে সেটাই বন্ধ করা উচিৎ। এরই মধ্যে স্কুল কলেজ বন্ধ করা হয়েছে। স্পেনসহ পৃথিবীর বিভিন্ন দেশে এরই মধ্যে সিনেমাহল বন্ধ করা হয়েছে। বাংলাদেশের হলগুলোও আপাতত বন্ধ হওয়া উচিৎ। শিগগিরই প্রদর্শক সমিতি এই বিষয়ে মিটিং করে সিন্ধান্ত নেবে। দুই এক দিনের মধ্যে আমরা এই বিষয়ে জানাতে পারবো। সরকারও এরই মধ্যে করোনা থেকে বাঁচতে নানা সচেতনতামূলক পদক্ষেপ নিয়েছেন।

এমন কী মসজিদ ও বিভিন্ন ধর্মের উপাসনালয়ের ব্যাপারেও সচেতন হতে হবে আমাদের। যদিও মসজিদের একটি সুবিধা আছে সেখানে প্রবেশ করার আগে মানুষ অজু করে পাকপবিত্র হয়ে প্রবেশ করে।’

এদিকে এরই মধ্যে আগামী ৩১ মার্চ পর্যন্ত সব সারাদেশের স্কুল-কলেজ, মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মঙ্গলবার (১৭ মার্চ) থেকে এসব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। একইসঙ্গে বন্ধ থাকবে দেশের সকল কোচিং সেন্টার। সোমবার (১৬ মার্চ) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

Read Previous

সাইফুল মজিদ গ্রামীণ ব্যাংকের নতুন চেয়ারম্যান

Read Next

বাংলাদেশের পাকিস্তান সফর স্থগিত

%d bloggers like this: