শিরোনাম
ভন্ড কবিরাজ মোজাম্মেল হকের প্রতারণা থেমে নেই বাইমাইলে ভাড়াটিয়ার বিরুদ্ধে ভাড়া না দিয়ে মার্কেট মালিককে হয়রানির অভিযোগ হারলেই শেষ হবে-রশিদ-ওয়ার্নারদের আইপিএল এবার সত্যিই বিয়ে করলেন নেহা কক্কর, বিষয়টি আর গুজব নয় অপরাধী যেই হোক কেন আইনের মুখোমুখি হতেই হবে বললেন- স্বরাষ্ট্রমন্ত্রী লম্পট স্বামীর বিরুদ্ধে কন্যাদের শ্লীলতাহানির অভিযোগে মামলা করলো স্ত্রী, লম্পট স্বামী গ্রেফতার রিফাত হত্যার রায়কে ঘিরে আদালত প্রাঙ্গণে নেওয়া হয়েছে তিন স্তরের বাড়তি নিরাপত্তা পরীক্ষামূলক ভাবে বাংলাদেশের রেল ইঞ্জিন ভারতে পাঠাবে আজ কাউন্সিলর পদ চলে যেতে পারে ইরফান সেলিম এর বাংলাদেশে দরিদ্রসীমার নিচে মানুষের সংখ্যা কমলেও, গৃহহীন মানুষের সংখ্যা এখন ও কমেনি
সাংবাদিক শফিকুলকে খুঁজে বের করতে বাংলাদেশের প্রতি হিউম্যান রাইটস ওয়াচের আহ্বান – প্রথম বেলা

সাংবাদিক শফিকুলকে খুঁজে বের করতে বাংলাদেশের প্রতি হিউম্যান রাইটস ওয়াচের আহ্বান

প্রথম বেলা ডেক্স: নিখোঁজ সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে খুঁজে বের করতে জরুরি পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে নিউ ইয়র্কভিত্তিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ।

শনিবার সংস্থাটির ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশি কর্তৃপক্ষের বিরুদ্ধে মানুষ অপহরণ ও গোপন স্থানে আটক রেখে নির্যাতনের অভিযোগ থাকায় কাজলের নিখোঁজ হওয়ার ঘটনা গভীর উদ্বেগজনক।

গত ৯ মার্চ মানবজমিন সম্পাদক মতিউর রহমান ও শফিকুল ইসলাম কাজলসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর। মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে, গত ২ মার্চ দৈনিক মানবজমিন পত্রিকার সম্পাদক মতিউর রহমান চৌধুরীর নির্দেশে আল আমিন নামে একজন প্রতিবেদক ‘পাপিয়ার মুখে আমলা, এমপি, ব্যবসায়ীসহ ৩০ জনের নাম’ শীর্ষক সংবাদ পরিবেশন করে। এছাড়া সোশ্যাল মিডিয়ায় ২৫ থেকে ৩০ জনের নামসহ একাধিক তালিকা প্রকাশ ও ছড়িয়ে দেওয়া হয় যাতে বিভিন্ন সংসদ সদস্য, সরকারি কর্মকর্তাসহ মাগুরার সংসদ সদস্য  মো. সাইফুজ্জামান শিখরের নামও রয়েছে।

সেই মামলা করার একদিন পর গত ১০ মার্চ থেকে নিখোঁজ রয়েছেন সাংবাদিক কাজল। হিউম্যান রাইটস ওয়াচের দক্ষিণ এশিয়া পরিচালক ব্রাড অ্যাডামস এক বিবৃতিতে বলেছেন, কাজলের পরিবারের আশঙ্কা তাকে অপহরণ করা হয়েছে। তিনি যেন নিরাপদে পরিবারের কাছে ফিরতে পারেন, তা নিশ্চিত করতে বাংলাদেশি কর্তৃপক্ষের প্রতি আহ্বানও জানাই।

Read Previous

জান্নাতে যাওয়ার সহজ নেক আমল

Read Next

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগে মুশফিকের ঝড়ো সেঞ্চুরি

%d bloggers like this: