শিরোনাম
মাশরাফির দুই সন্তান করোনায় আক্রান্ত-চিকিৎসা চলছে ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা, পৌর আ.লীগ সভাপতিকে বহিস্কার করা হল গায়ে হলুদের সাজে মাঠে-সানজিদা ইসলাম সকালের বৃষ্টিতে অফিসগামীদের ভোগান্তি রাজধানী ১১ দফা দাবিতে সারাদেশে নৌযান ধর্মঘট চলছে শুরু হচ্ছে সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদে কর্মরত অধ্যাপকদের চাকরি তৃতীয় গ্রেডে উন্নীত হচ্ছে এ বছর শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব হবে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা বিমানবন্দরের উন্নয়নে জন্য ৫৬৭ কোটি টাকা অনুমোদন দেওয়া হয়েছে ভোক্তা ঋণ বাড়াতে নতুন সুযোগ করে দিল কেন্দ্রীয় ব্যাংক দ্রব্যমূল্যের ঊর্ধগতিতে সমস্যায় পড়ছেন মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্তরা
মৈত্রী এক্সপ্রেস ট্রেনের চলাচল আগামী এক মাসের জন্য বন্ধ “আজ ছাড়ল শুধু ভারতীয় যাত্রী নিয়ে” – প্রথম বেলা

মৈত্রী এক্সপ্রেস ট্রেনের চলাচল আগামী এক মাসের জন্য বন্ধ “আজ ছাড়ল শুধু ভারতীয় যাত্রী নিয়ে”

অনলাইন রিপোর্টারঃ প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে ঢাকা-কলকাতার মৈত্রী এক্সপ্রেস ট্রেনের চলাচল আগামী এক মাসের জন্য বন্ধ হয়েছে। এর আগে আজ শনিবার সকালে ৫১ জন ভারতীয় নাগরিক নিয়ে সকালে ঢাকা ছেড়ে গেছে আন্তঃদেশীয় ট্রেনটি। আগামী ১৪ এপ্রিলের আগে এটাই মৈত্রী এক্সপ্রেসের শেষ যাত্রা বলে রেল কর্মকর্তারা জানিয়েছেন। কভিড-১৯ রোগকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা মহামারী ঘোষণার পর ভারত তার দেশে বিদেশিদের প্রবেশ বন্ধে প্রায় সব ধরনের ভিসা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে ভারত-বাংলাদেশ বিমান ও ট্রেন চলাচল বন্ধ হয়ে গেল।

ঢাকার ক্যান্টনমেন্ট রেলস্টেশন থেকে ছেড়ে মৈত্রী এক্সপ্রেসের আসন রয়েছে ৪৫৬টি। বাংলাদেশ রেলওয়ে জানিয়েছে, আগে থেকেই ১৩৮ জন যাত্রী ভারতে যাওয়ার টিকিট কেটে রেখেছিলেন। তবে ইমিগ্রেশন থেকে শুধু ভারতীয় যাত্রীদের যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে বলে জানান রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফুল আলম।

তিনি বলেন, “জাতিসংঘের কর্মকর্তা ও ভারতীয়রাই শুধু ইমিগ্রেশনে ছা্ড়পত্র পেয়েছেন। ১৪ মার্চের পরেও যাদের টিকিট ছিল, এমন ভারতীয় নাগরিকদেরও আজ যেতে দেওয়া হয়েছে। “বাংলাদেশি অনেকেই শিক্ষা ও চিকিৎসার জন্য যেতে পারেননি। ফলে ভোগান্তিতে পড়েন অনেক যাত্রী।”

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান বলেন, “ভারতের হাইকমিশন থেকে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ে অনুরোধ করেছে মৈত্রী এক্সপ্রেস ট্রেন বন্ধ রাখার জন্য। এজন্য আজ মৈত্রী এক্সপ্রেস চলাচল করলেও কাল থেকে বন্ধ থাকবে আগামী এক মাস। যাদের টিকেট কেনা ছিল তারা টিকেটের টাকা ফেরত নিতে পারবেন।

তিনি জানান, যেসব বাংলাদেশি শনিবার ১৪ মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত টিকেট কিনেছিলেন, তাদের টিকেটের দাম ফেরত দেওয়া হবে। সোমবার দুপুর থেকে কমলাপুর স্টেশনে টিকিট ফেরত দিয়ে টাকা নেওয়া যাবে।

Read Previous

সড়ক দুর্ঘটনায় গোয়েন্দা শাখার ১ সদস্য সহ ৪ জন নিহত

Read Next

ক্রীড়াঙ্গন থমকে গেছে করোনাভাইরাসে “অস্ট্রেলিয়া ছাড়ল নিউজিল্যান্ড”

%d bloggers like this: