শিরোনাম
মাশরাফির দুই সন্তান করোনায় আক্রান্ত-চিকিৎসা চলছে ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা, পৌর আ.লীগ সভাপতিকে বহিস্কার করা হল গায়ে হলুদের সাজে মাঠে-সানজিদা ইসলাম সকালের বৃষ্টিতে অফিসগামীদের ভোগান্তি রাজধানী ১১ দফা দাবিতে সারাদেশে নৌযান ধর্মঘট চলছে শুরু হচ্ছে সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদে কর্মরত অধ্যাপকদের চাকরি তৃতীয় গ্রেডে উন্নীত হচ্ছে এ বছর শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব হবে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা বিমানবন্দরের উন্নয়নে জন্য ৫৬৭ কোটি টাকা অনুমোদন দেওয়া হয়েছে ভোক্তা ঋণ বাড়াতে নতুন সুযোগ করে দিল কেন্দ্রীয় ব্যাংক দ্রব্যমূল্যের ঊর্ধগতিতে সমস্যায় পড়ছেন মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্তরা
করোনা ভাইরাসের কারণে ভারতীয় ভিসা প্রদান স্থগিত, শেষ দিনে রেকর্ড সংখ্যক পাসপোর্ট ধারীর ভারত গমন – প্রথম বেলা

করোনা ভাইরাসের কারণে ভারতীয় ভিসা প্রদান স্থগিত, শেষ দিনে রেকর্ড সংখ্যক পাসপোর্ট ধারীর ভারত গমন

সাতক্ষীরা প্রতিনিধি: করোনা ভাইরাসের কারনে সকল বাংলাদেশিদের ভিসা প্রদান স্থগিত করেছে ভারতীয় সরকার। ভারত সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ১৩ মার্চ থেকে থেকে কোনো বাংলাদেশী পাসপোর্টধারী যাত্রী আগামী ১৫ এপ্রিল পর্যন্ত ভারতে প্রবেশ করতে পারবেন না। যারা আগে ভারতে গিয়েছিলেন তারা ফিরে আসতে পারবেন। তবে ভারতীয় নাগরিক কেউ বাংলাদেশে আসলে বা ফিরে যেতে চাইলে তাদের বিষয়ে কোনো বিধি নিষেধ নেই ।
এজন্য শেষ দিন সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর দিয়ে শুক্রবার (১৩মার্চ) শেষ সময় পর্যন্ত ভারতে পাসপোর্টধারী যাত্রী যাওয়া এক মাসের জন্য বন্ধ হওয়ায় রেকর্ড পরিমান লোক একদিনে ভারতে ঢুকেছে।
ভোমরা ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বিশ^জিৎ রায় জানান, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ১০৮১ জন পাসপোর্টধারি ভারতে গেছে। যেটি অন্য যে কোনো দিনের তুলনায় বেশী। পক্ষান্তরে ভারত থেকে ৭০৮ জন পাসপোর্টধারী যাত্রী বাংলাদেশে প্রবেশ করেছে। এর মধ্যে ১২৯ জন ভারতীয় নাগরিক বাংলাদেশে এসেছে পক্ষান্তরে ২৪৫ জন ভারতীয় নাগরিক বাংলাদেশ থেকে দেশে ফিরেছে।

সাতক্ষীরার মুন্সীপাড়া এলাকার আবু সাঈদ জানান, তিনি শুক্রবার দুপুরে ভারত থেকে দেশে ফিরেছেন। ভারতের কলকাতা এলাকায় ছিলেন তিনি। সেখানকার মানুষের মধ্যে তেমন কোনো উদ্বেগ বা উৎকন্ঠা লক্ষ করেননি তিনি। ভারত থেকে ফেরার সময় ভারতের ঘোজাডাঙ্গা বা বাংলাদেশের ভোমরা স্থল বন্দরে কোনো ধরনের পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই তিনি দেশে ফিরে এসেছেন তিনি জানান।
ভোমরা স্থল বন্দরে দায়িত্বে থাকা সহকারি মেডিকেল অফিসার আমিনুর রহমান জানান, জেলা স্বাস্থ্য বিভাগের অধীনে গত ২৭ ফেব্রুয়ারি থেকে ১২ মার্চ পর্যন্ত ভোমরা স্থল বন্দর দিয়ে আসা ১৭ হাজার পাসপোর্টধারি ব্যক্তির পরীক্ষা করেছি। তবে কারও শরীরে করোনা ভাইরাসের কোনো লক্ষণ পাওয়া যায়নি।

Read Previous

সাতক্ষীরা প্রেসক্লাবের উদ্যোগে মোজাফ্ফার গার্ডেনে বার্ষিক ‘ফ্যামিলি ডে’ উৎযাপন 

Read Next

লালপুরে ২৪ প্রহর ব্যাপী মহানাম যজ্ঞানুষ্ঠান ও লীলাকীর্ত্তনের সমাপ্তি

%d bloggers like this: