শিরোনাম
বাংলাদেশে দরিদ্রসীমার নিচে মানুষের সংখ্যা কমলেও, গৃহহীন মানুষের সংখ্যা এখন ও কমেনি পাঁচ ক্রিকেটারকে ‘স্পেশাল অ্যাওয়ার্ড’ দিলেন পাপন নামাজ পড়তে সমস্যা হওয়ার কারনে অভিনয় ছাড়লেন নায়িকা মুক্তি চঞ্চল-শাওনের ভাইরাল ‘যুবতী রাধে’ গান নিয়ে বেধেছে বিতর্ক হয়েছেন মাস্ক না পরলে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে সেবা পাওয়া যাবে না বলে নির্দশনা দিয়েছেন সরকার ১ নভেম্বর থেকে মাধ্যমিকের সিলেবাস শুরু হতে যাচ্ছে, ৮ নির্দেশনা জারি সাংবাদিকদের মানুষের কল্যাণে কাজ করার আহ্বান জানিয়েছেন: মাননীয় প্রধানমন্ত্রী আজ শেরে বাংলা আবুল কাশেম ফজলুল হক এর ১৪৭তম জন্মবার্ষিকী শহরের আদলে হবে গ্রাম, একটি মাস্টারপ্লান গ্রহণ করেছে স্থানীয় সরকার এমএলএম ব্যবসার মাধ্যমে অসহায় মানুষদের লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে “এসএম ট্রেডিং”
আশকোনায় হজ ক্যাম্পে ইতালি ফেরত প্রবাসীদের তুমুল হট্টগোল, পুলিশ মোতায়েন – প্রথম বেলা

আশকোনায় হজ ক্যাম্পে ইতালি ফেরত প্রবাসীদের তুমুল হট্টগোল, পুলিশ মোতায়েন

ষ্টাফ রিপোর্টার:

শনিবার দুপুরে ইতালি থেকে দেশে ফেরত আসা ১৪২ জনের সবাইকে রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। কিন্তু এর কিছুক্ষণ পরই তুমুল হট্টগোল শুরু হয় আশকোনার হজ ক্যাম্পে। কোয়ারেন্টাইনে রাখা ১৪২ জনই গোলমাল করতে করতে চলে আসেন হজ ক্যাম্পের গেটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে, সকালে ইতালি থেকে দেশে ফেরেন এই ১৪২ জন বাংলাদেশি। এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে সকাল ৮টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তারা। পরে সবাইকে সর্বোচ্চ সতর্কতায় আশকোনা হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।

করোনাভাইরাসের প্রকোপে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইতালি। যেখানে ২৪ ঘণ্টায় নতুন করে আড়াই শতাধিক মানুষের মৃত্যু হয়েছে এই ভাইরাসে। এমন বাস্তবতায় ১৪২ জন বাংলাদেশি নিয়ে সকালে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট। সেখানেই ৪টি থারমাল স্ক্যানারে স্বাস্থ্য পরীক্ষা ও হেলথ কার্ড পূরণ করে ইমিগ্রেশন পার হন বিদেশ থেকে আসা যাত্রীরা।

এরপর, সর্বোচ্চ নিরাপত্তায় বিআরটিসি ও বাংলাদেশ পুলিশের ৪টি বাসে করে তাদের নিয়ে যাওয়া হয় আশকোনা হজক্যাম্পে। শরীরে করোনার উপসর্গ নির্ণয়ে চলছে কয়েক ধাপে পরীক্ষা নিরীক্ষা।

এদিকে, আশকোনায় নানা অব্যবস্থাপনার অভিযোগ করেছেন স্বজনেরা।

Read Previous

প্রতিষেধক কতটা কাজের কাজ করতে পারবে সেই নিয়ে চিকিৎসাবিজ্ঞানীরাও ধন্ধে পড়েছেন

Read Next

বিতর্কে কবির সিং খ্যাত অভিনেত্রী কিয়ারা আদভানি

%d bloggers like this: