শিরোনাম
বাংলাদেশে দরিদ্রসীমার নিচে মানুষের সংখ্যা কমলেও, গৃহহীন মানুষের সংখ্যা এখন ও কমেনি পাঁচ ক্রিকেটারকে ‘স্পেশাল অ্যাওয়ার্ড’ দিলেন পাপন নামাজ পড়তে সমস্যা হওয়ার কারনে অভিনয় ছাড়লেন নায়িকা মুক্তি চঞ্চল-শাওনের ভাইরাল ‘যুবতী রাধে’ গান নিয়ে বেধেছে বিতর্ক হয়েছেন মাস্ক না পরলে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে সেবা পাওয়া যাবে না বলে নির্দশনা দিয়েছেন সরকার ১ নভেম্বর থেকে মাধ্যমিকের সিলেবাস শুরু হতে যাচ্ছে, ৮ নির্দেশনা জারি সাংবাদিকদের মানুষের কল্যাণে কাজ করার আহ্বান জানিয়েছেন: মাননীয় প্রধানমন্ত্রী আজ শেরে বাংলা আবুল কাশেম ফজলুল হক এর ১৪৭তম জন্মবার্ষিকী শহরের আদলে হবে গ্রাম, একটি মাস্টারপ্লান গ্রহণ করেছে স্থানীয় সরকার এমএলএম ব্যবসার মাধ্যমে অসহায় মানুষদের লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে “এসএম ট্রেডিং”
করোনাভাইরাস শনাক্তে পাঁচটি নতুন থার্মাল স্ক্যানার স্থাপনের কাজ চলছে বন্দরগুলোতে  – প্রথম বেলা

করোনাভাইরাস শনাক্তে পাঁচটি নতুন থার্মাল স্ক্যানার স্থাপনের কাজ চলছে বন্দরগুলোতে 

করোনাভাইরাস শনাক্ত করতে দেশে নতুন আসা পাঁচটি থার্মাল স্ক্যানার স্থাপনের কাজ চলছে বলে জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, করোনা শনাক্তে বেশ কিছুদিন ধরেই বিমানবন্দর, সমুদ্রবন্দর এবং স্থলবন্দরে থার্মাল স্ক্যানার নিয়ে সমস্যা হচ্ছিল। এ কারণে আমরা হ্যান্ডহেল্ড স্ক্যানার দিয়ে কাজ চালিয়ে নেয়া হচ্ছিল। কিন্তু এখন সে সমস্যার সমাধান হয়েছে। দেশে যে পাঁচটি নতুন থার্মাল স্ক্যানার পৌঁছেছে সেগুলো বন্দরগুলোতে পৌঁছে দেয়া হয়েছে। এখন তা স্থাপনের কাজও চলছে। আর গতকাল যে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্ক্যানারটিতে সমস্যা হয়েছিলো সে সমস্যাও দূর হয়েছে।

করোনা প্রতিরোধে সবাইকে একসঙ্গে সহযোগিতামূলক মনোভাব নিয়ে কাজ করার আহ্বান জানান আইইডিসিআরের পরিচালক।

সংবাদ সম্মেলনে সেব্রিনা ফ্লোরা বলেন, যে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত তারা এখন সুস্থ রয়েছেন। আর স্বাস্থ্য পরীক্ষার পর তিনজনের মধ্যে দুই জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। তাই তাদের যেকোনো সময় হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হতে পারে।

আইইডিসিআর পরিচালক আরও জানান, এ পর্যন্ত মোট ১৪২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আগের তিনজন ছাড়া নতুন কেউ সংক্রমিত হয়নি। যারা দেশের বাইরে থেকে আসবেন তাদের সেলফ কোয়ারেন্টিনে থাকার অনুরোধ জানিয়েছেন আইইডিসিআর পরিচালক।

Read Previous

রূপনগরে বস্তিতে আগুন শতাধিক ঘরবাড়ি পুড়ে ছাই

Read Next

আক্রান্ত বাড়ছে বিশ্বজুড়ে

%d bloggers like this: