শিরোনাম
বাংলাদেশে দরিদ্রসীমার নিচে মানুষের সংখ্যা কমলেও, গৃহহীন মানুষের সংখ্যা এখন ও কমেনি পাঁচ ক্রিকেটারকে ‘স্পেশাল অ্যাওয়ার্ড’ দিলেন পাপন নামাজ পড়তে সমস্যা হওয়ার কারনে অভিনয় ছাড়লেন নায়িকা মুক্তি চঞ্চল-শাওনের ভাইরাল ‘যুবতী রাধে’ গান নিয়ে বেধেছে বিতর্ক হয়েছেন মাস্ক না পরলে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে সেবা পাওয়া যাবে না বলে নির্দশনা দিয়েছেন সরকার ১ নভেম্বর থেকে মাধ্যমিকের সিলেবাস শুরু হতে যাচ্ছে, ৮ নির্দেশনা জারি সাংবাদিকদের মানুষের কল্যাণে কাজ করার আহ্বান জানিয়েছেন: মাননীয় প্রধানমন্ত্রী আজ শেরে বাংলা আবুল কাশেম ফজলুল হক এর ১৪৭তম জন্মবার্ষিকী শহরের আদলে হবে গ্রাম, একটি মাস্টারপ্লান গ্রহণ করেছে স্থানীয় সরকার এমএলএম ব্যবসার মাধ্যমে অসহায় মানুষদের লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে “এসএম ট্রেডিং”
ময়মনসিংহ ডিসি অফিসে নিয়োগ বাণিজ্য ; জালিয়াতির তদন্তে দুদক:পর্ব-১ – প্রথম বেলা

ময়মনসিংহ ডিসি অফিসে নিয়োগ বাণিজ্য ; জালিয়াতির তদন্তে দুদক:পর্ব-১

মোঃ রবিউল আউয়াল রবি, ময়মনসিংহ ব্যুরোঃ বয়স জালিয়াতি করে ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ে ১৮ জন কর্মচারী নিয়োগে জাতীয় পরিচয়পত্রসহ উপযুক্ত তথ্য থাকলেও কোন প্রমাণ পাননি তদন্ত কর্মকর্তা। সাদা কাগজে লিখিত নিয়োগপ্রাপ্ত এসব কর্মচারীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও প্রয়োজনীয় তথ্য থাকলেও তা আমলে নেয়ার প্রয়োজন মনে করেননি তদন্ত কর্মকর্তা ময়মনসিংহ বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিরঞ্জন দেবনাথ। অপরদিকে এই জালিয়াতির বিরুদ্ধে ছাঁয়া তদন্তে নেমেছে দুদকের ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়। দুদক সূত্রে জানা যায়, সম্প্রতি বয়স জালিয়াতি করে ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ পাওয়া ১৮ জন কর্মচারীকে চিঠির মাধ্যমে দুদক কার্যালয়ে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে।
ময়মনসিংহ জেলা প্রশাসক কার্যালয়ের নেজারজ শাখার নাজির মোঃ নজরুল ইসলাম জানান, নিয়োগের সকল কার্যক্রম এই শাখা থেকে হলেও নিয়োগের সকল কার্যক্রম সাবেক জেলা প্রশাসক ড.সুভাস চন্দ্র বিশ্বাস স্যার করেছেন। আমার চাকরির বাকী আছে কয়টা মাস , এবিষয়ে অনিয়ম হয়ে থাকলেও আমি কিছু বলতে পারবো না।
সরজমিনে অনুসন্ধান করে পাওয়া যায় , এই নিয়োগপ্রাপ্ত ১৮ জনই আগে থেকেই দীর্ঘদিন ধরে ডিসি অফিসের বিভিন্ন শাখায় মাস্টার্রোলে কাজ করে আসছে। বিভিন্ন সময়ে এরা নিয়োগের চেষ্টা করে চলছিল।
ময়মনসিংহ জেলা প্রশাসক কার্যালয়ের তথ্য অনুযায়ী সাবেক জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস ১২/০৩/২০১৮ সালে ময়মনসিংহ জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন এবং ২৩/০৬/২০১৯ সালে পদোন্নতি প্রাপ্ত হয়ে বদলী হয়ে যান।

Read Previous

ত্রিশালে চেয়ারম্যান-মেম্বারদের দ্বন্দ্বে ব্যাহত হচ্ছে উন্নয়ন

Read Next

লালমনিরহাটে শ্রেষ্ঠ নির্বাচিত যারা

%d bloggers like this: