শিরোনাম
বাংলাদেশে দরিদ্রসীমার নিচে মানুষের সংখ্যা কমলেও, গৃহহীন মানুষের সংখ্যা এখন ও কমেনি পাঁচ ক্রিকেটারকে ‘স্পেশাল অ্যাওয়ার্ড’ দিলেন পাপন নামাজ পড়তে সমস্যা হওয়ার কারনে অভিনয় ছাড়লেন নায়িকা মুক্তি চঞ্চল-শাওনের ভাইরাল ‘যুবতী রাধে’ গান নিয়ে বেধেছে বিতর্ক হয়েছেন মাস্ক না পরলে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে সেবা পাওয়া যাবে না বলে নির্দশনা দিয়েছেন সরকার ১ নভেম্বর থেকে মাধ্যমিকের সিলেবাস শুরু হতে যাচ্ছে, ৮ নির্দেশনা জারি সাংবাদিকদের মানুষের কল্যাণে কাজ করার আহ্বান জানিয়েছেন: মাননীয় প্রধানমন্ত্রী আজ শেরে বাংলা আবুল কাশেম ফজলুল হক এর ১৪৭তম জন্মবার্ষিকী শহরের আদলে হবে গ্রাম, একটি মাস্টারপ্লান গ্রহণ করেছে স্থানীয় সরকার এমএলএম ব্যবসার মাধ্যমে অসহায় মানুষদের লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে “এসএম ট্রেডিং”
ইতালিতে আয়েবাপিসি’র কার্যনির্বাহী পরিষদের দ্বিতীয় সভা অনুষ্ঠিত – প্রথম বেলা

ইতালিতে আয়েবাপিসি’র কার্যনির্বাহী পরিষদের দ্বিতীয় সভা অনুষ্ঠিত

আসলামউজ্জামান, ইতালি প্রতিনিধিঃ ইতালিতে ইউরোপ প্রবাসী বাংলাদেশী সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন ‘অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব (আয়েবাপিসি)’র কার্যনির্বাহী পরিষদের দ্বিতীয় সভা ও স্থানীয় কমিউনিটি নেতৃবৃন্দদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। দুইপর্বের এই অনুষ্ঠানে প্রথম পর্বে কার্যনির্বাহী পরিষদের সদস্যরা সাংগঠনিক কর্মকান্ড এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয় ও দ্বিতীয় পর্বে স্থানীয় কমিউনিটি ব্যক্তিবর্গদের সাথে প্রবাসীদের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। সভার শুরুতে সংগঠনের সভাপতির পিতৃবিয়োগে শোক প্রস্তাবের মাধ্যমে একমিনিট নিরবতাপালন ও দোয়া-মোনাজাত করা হয়।

রবিবার দেশটির বাণিজ্যিক শহর মিলানের একটি হলরুমে সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জমির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা শরিফ আল মমিন, ডেনমার্ক প্রবাসী তরুণ উদ্যোক্তা ও সফল ব্যবসায়ী আহসান উজ্জামান ও পর্তুগাল প্রবাসী তরুণ উদ্যোক্তা ও সফল ব্যবসায়ী মোহাম্মদ সম্রাট, বীরমুক্তিযোদ্ধা আশরাফ আলম, মিলান আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জামিল আহমেদ, ঢাকা সমিতির সহ-সভাপতি চঞ্চল রহমান, নেক মানি একচেঞ্জ কোম্পানির ম্যানেজার আব্দুল মোমিন, বাংলা প্রেসক্লাব মিলান’র সভাপতি এ কে রুহুল সান।

এসময় সংগঠনের সভাপতি বলেন, ‘অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব ইউরোপে বসবাসরত বাঙ্গালী সাংবাদিকদের সবচেয়ে বড় পরিবার। আমরা ইউরোপে বসবাসরত সকল প্রবাসী বাঙ্গালীদের অধিকার রক্ষায় কাজ করে আসছি এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে’। সভায় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সহ-সভাপতি মিলানের নাজমুল হোসাইন, সহ-সভাপতি মাহাবুব সুয়েদ(পর্তুগাল), সহ-সভাপতি রোমের আখি শিমা কায়সার, যুগ্ম সাধারণ সম্পাদক জহুর উল হক(পর্তুগাল), সাইফুল ইসলাম মুন্সী(ইতালি), যুগ্ম সাধারণ সম্পাদক স্পেনের কবির আল মাহমুদ(স্পেন), সাংগঠনিক সম্পাদক পর্তুগালের রনি মোহাম্মদ, প্রচার সম্পাদক মোঃ রাসেল আহম্মেদ(পর্তুগাল),আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জাহিদ কায়সার(পর্তুগাল), সদস্য মুরাদ শেখ(পর্তুগাল) ও হেদায়েত হোসেন রুবেল(ডেনমার্ক)। এছাড়াও উপস্থিত ছিলেন, কুমিল্লা সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন,ফেনী জেলা সমিতির সাধারণ সম্পাদক খোরশেদ আলম শ্রাবন,সাংগঠনিক সম্পাদক এনামুল হক রিমন,বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্টের সহ সভাপতি ফয়সল খান,কমিউনিটি নেতা লিয়াকত হোসেন,নবীগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন এর সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন সহ মিলানের রাজনৈতিক সামাজিক ও বিভিন্ন আঞ্চলিক সমিতির নেতৃবৃন্দরা। আলোচনা সভা শেষে মিলান কমিউনিটির উদীয়মান কমিউনিটি নেতা বিশিষ্ট ব্যবসায়ী নুরুল আফসার বাবুল কে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

এছাড়াও আগামি মে মাসে পর্তুগালের লিসবনে ত্রি-বার্ষিক সভা অনুষ্ঠিত হবে বলে সিন্ধান্ত গৃহীত হয়।

Read Previous

অনলাইনে ছিল চার জঙ্গিদের যোগাযোগ, টার্গেট ছিল তরুণরা, জানিয়েছে র‌্যাব

Read Next

বাংলাদেশ ভ্রাম্যমান হকার্স পরিষদের উত্তরা থানার কার্যালয় উদ্ভোধন উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

%d bloggers like this: