শিরোনাম
মাশরাফির দুই সন্তান করোনায় আক্রান্ত-চিকিৎসা চলছে ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা, পৌর আ.লীগ সভাপতিকে বহিস্কার করা হল গায়ে হলুদের সাজে মাঠে-সানজিদা ইসলাম সকালের বৃষ্টিতে অফিসগামীদের ভোগান্তি রাজধানী ১১ দফা দাবিতে সারাদেশে নৌযান ধর্মঘট চলছে শুরু হচ্ছে সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদে কর্মরত অধ্যাপকদের চাকরি তৃতীয় গ্রেডে উন্নীত হচ্ছে এ বছর শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব হবে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা বিমানবন্দরের উন্নয়নে জন্য ৫৬৭ কোটি টাকা অনুমোদন দেওয়া হয়েছে ভোক্তা ঋণ বাড়াতে নতুন সুযোগ করে দিল কেন্দ্রীয় ব্যাংক দ্রব্যমূল্যের ঊর্ধগতিতে সমস্যায় পড়ছেন মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্তরা
রাজধানীতে হিযবুত তাহরীরের ৫ জঙ্গি সদস্য ৩ দিনের পুলিশ রিমান্ডে – প্রথম বেলা

রাজধানীতে হিযবুত তাহরীরের ৫ জঙ্গি সদস্য ৩ দিনের পুলিশ রিমান্ডে

এস,এম,মনির হোসেন জীবন : নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের পাঁচ জঙ্গি সদস্যকে জিঞ্জাসাবাদের জন্য ৩ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেছে আদালত। আজ সোমবার সকালে উত্তরা পশ্চিম থানা পুলিশ ধৃত ৫ জঙ্গি সদস্য (আসামী)কে জিঞ্জাসাবাদের জন্য ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদন জানিয়ে ঢাকার আদালতে পাঠালে শুনানী শেষে বিঞ্জ আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
ডিএমপি উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) তপন চন্দ্র সাহা আজ সোমবার রাতে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
রিমান্ডে নেওয়া আটককৃত ৫ জঙ্গি সদস্যরা হলেন- কাজী ইবাদুর রহমান ওরফে তানভীর (৩৬), ময়মনসিংহ, মোঃ নাসিদ কামাল সজিব (২৭), কুমিল্লা, মোঃ জামিউর রহমান খান ওরফে আকাশ (২২), গাজীপুর, ইয়ামিনহোসাইন (১৮), ঢাকা এবং জসিম উদ্দিন ওরফে সাঈদ (২৯), কক্সবাজার। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ লিফলেট ও ছয়টি মোবাইল জব্দ করা হয়।
পুলিশ ও র‌্যাব-৩ সুত্রে জানা যায়, রাজধানীর উত্তরার ৭ নম্বর সেক্টরের ১৮ নম্বর রোড থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৩)। এঘটনায় রোববার রাতে উত্তরা পশ্চিম থানায় র‌্যাবের পক্ষ থেকে সন্ত্রাসদমন আইনে থানায় মামলা দায়ের করা হয়েছে। এছাড়া ধৃত ৫ জঙ্গি সদস্যকে থানায় সোপর্দ করা হয়।
শনিবার দিবাগত রাতে রাজধানীর উত্তরা পশ্চিম থানার ৭ নম্বর সেক্টর ১৮ নম্বর রোড থেকে এলিট ফোর্স র‌্যাব-৩ এর একটি দল গোপনে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে।
র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৩) এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম আজ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ১৬ নভেম্বর দিবাগত রাত সাড়ে ৯টার দিকে গোয়েন্দা সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল রাজধানীর উত্তরা পশ্চিম থানার ৭ নম্বর সেক্টরের ১৮ নম্বর রোডে অভিযান চালায়। সেসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সক্রিয় সদস্যরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে পাঁচ সদস্যকে আটক করে। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ লিফলেট, খিলাফত রাষ্ট্রের খসড়া সংবিধান বই, হিযবুততাহ্রীর’’ প্রেস রিলিজ ও ছয়টি মোবাইল জব্দ করা হয়।
র‌্যাবের এই কর্মকর্তা আরও জানায়, তারা গোপন বৈঠকের মাধ্যমে সন্ত্রাসী কর্মকান্ডের তথ্য আদান-প্রদান করে থাকে এবং তারা নিষিদ্ব জঙ্গি সংগঠনের সদস্য সংখ্যা বাড়ানোর জন্য প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছিল। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথা রাষ্ট্রের বিরুদ্ধে সরকারের বিরুদ্ধে তথা রাষ্ট্রের বিরুদ্ধে উসকানীমূলক বক্তব্য লেখা আছে। এগুলি প্রচারনার মাধ্যমেতারা রাষ্ট্রে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে আসছিল। তারা রাষ্ট্রের বিরুদ্ধে বিভিন্ন ধরনের ষড়যন্ত্রমূলক কর্মকান্ডে লিপ্ত ছিল বলে স্বীকার করে।
উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) তপন চন্দ্র সাহা আজ রাতে জানান, নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের ধৃত ৫ জঙ্গি সদস্যকে জিঞ্জাসাবাদের জন্য সোমবার ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদন জানিয়ে ঢাকার আদালতে পাঠানো হলে শুনানী শেষে আদালত তিন (৩) দিনের মঞ্জুর করেছেন । এঘটনায় র‌্যাব-৩ এর পক্ষ থেকে সন্ত্রামদমন আইনে থানায় একটি মামলা রুজু করা হয়েছে।

Read Previous

উলিপুর ছাত্রদল সভাপতির ছোট ভাই ফেনসিডিলসহ গ্রেফতার

Read Next

নীল করদের রাম রাজত্ব রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি, শঠিবাড়ী-১ নির্বাচনে সাবেক ০২ পরিচালককে বহাল ০৫ জন অবৈধ ঘোষণা

%d bloggers like this: