শিরোনাম
মাশরাফির দুই সন্তান করোনায় আক্রান্ত-চিকিৎসা চলছে ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা, পৌর আ.লীগ সভাপতিকে বহিস্কার করা হল গায়ে হলুদের সাজে মাঠে-সানজিদা ইসলাম সকালের বৃষ্টিতে অফিসগামীদের ভোগান্তি রাজধানী ১১ দফা দাবিতে সারাদেশে নৌযান ধর্মঘট চলছে শুরু হচ্ছে সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদে কর্মরত অধ্যাপকদের চাকরি তৃতীয় গ্রেডে উন্নীত হচ্ছে এ বছর শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব হবে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা বিমানবন্দরের উন্নয়নে জন্য ৫৬৭ কোটি টাকা অনুমোদন দেওয়া হয়েছে ভোক্তা ঋণ বাড়াতে নতুন সুযোগ করে দিল কেন্দ্রীয় ব্যাংক দ্রব্যমূল্যের ঊর্ধগতিতে সমস্যায় পড়ছেন মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্তরা
লগো উন্মোচনের মধ্য দিয়ে রিয়েলিটি শো “সুপার ট্যালেন্ট ২০১৯” এর উদ্বোধন। – প্রথম বেলা

লগো উন্মোচনের মধ্য দিয়ে রিয়েলিটি শো “সুপার ট্যালেন্ট ২০১৯” এর উদ্বোধন।

বিশেষ প্রতিনিধি: উত্তরাতে শুরু হল শিশু কিশোরদের প্রতিযোগীতা নিয়ে রিয়েলিটি শো “সুপার ট্যালেন্ট ২০১৯” উত্তরায় সিক্রেট কুইজিন রেস্টুরেন্টে এই লগো উন্মোচন উপলক্ষে সাংস্কৃতিক ব্যক্তিদের নিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। চিত্রশিল্পী মাহমুদা আসসাফরা মিম এর শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

লগো উন্মোচন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তরা বিশ্ববিদ্যালয়ের ফ্যাশন ডিজাইন ডির্পাটমেন্টের চেয়ারম্যান প্রফেসর ফারুক মাসুদ। এ সময় তিনি বলেন “প্রতিযোগীতার মধ্য দিয়ে যে শিশুরা বেরিয়ে আসবে তারাই দেশের ভবিষ্যৎ নেতৃত্ব দিবে” এবং তিনি উত্তরা টিভির সাথে যুক্ত হয়ে একটি ফ্যাশন শো আয়োজন করবেন বলে জানান।

রাজু আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রবিউল মাহমুদ ইয়াং।তিনি বলেন,”প্রতিটি শিশু কোন না কোন প্রতিভা নিয়ে জন্মায়। সুযোগের অভাবে তার আর বিকাশ ঘটে না। উত্তরা টিভি শিশু কিশোদের জন্য প্রতিভা বিকাশের একটা সুযোগ করে দিচ্ছে। এই যাত্রার মধ্য দিয়ে যদি একটি শিশু ও দেশকে প্রতিনিধিত্ব করে আর্ন্তজাতিক পরিমন্ডলে তাহলেই এই ট্যালেন্ট হান্ট প্রতিযোগীতা স্বার্থক হবে।”

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ অধ্যাপক রতন সিদ্দিকী। তিনি তাঁর বক্তব্যে বলেন,”পৃথীবির যে শহর গুলোতে সংস্কৃতিক চর্চা হয়েছে, যে শহর গুলো সংস্কৃতির জন্য বিখ্যাত হয়েছে, সে জনপদ গুলো কোনটিই রাজধানী ছিল না। ঢাকার উত্তরে এই উত্তরা শহর হবে সংস্কৃতির শহর এটাই আমরা স্বপ্ন দেখি। উত্তরা টিভি এই আয়োজনটি করবেন এটি আমার ব্যক্তিগত আকাঙ্ক্ষা।কালিপ্রসন্ন সিংহ কি অসামান্য প্রতিভা নিয়ে জন্মালো কিন্তু সে প্রতিভা লালন হয়নি বলে, পৃষ্ঠপোষকতা হয়নি বলে অকালে ঝরে গেল। উত্তরা টিভি যে উদ্যোগ নিয়েছে তার মধ্য দিয়ে একজন কালিপ্রসন্ন সিংহের জন্ম হবে, একজন সুকান্তের জন্ম হবে যিনি অকালে ঝরে পরবে না। ”

অনুষ্ঠানের উদ্বোধক উত্তরা কালচারাল সোসাইটির সভাপতি শেরিফা কাদের অতিথিদের নিয়ে লগো উন্মোচন করেন। অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন ইসমে আরা হানিফ , সহসভাপতি উত্তরা লেডিস ক্লাব। বক্তব্য রাখেন সিক্রেট কুইজিনের ব্যস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম। ফ্যান্টাসি আইল্যান্ড এর ডিরেক্টর তরিকুল ইসলাম। ঢাকা ১৮ ডট কম এর ম্যনেজিং এডিটর সায়েম। সানাই বাড়ি এর ব্যবস্থাপনা পরিচালক ইমরান খান। কাইড হলিডে বাংলাদেশ এর অপারেশন ম্যানেজার শামিম আসরাফ। ক্রিয়াবিদ উর্মি আহমেদ, এছাড়া আরো উপস্থিত ছিলেন কন্ঠ শিল্পী সৈয়দ ইসমাইল হোসেন।

উল্লেখ্য যে, প্রতিভা অন্বেষন ও সংস্কৃতি শিক্ষা বিস্তারের লক্ষে শুরু উত্তরা টিভি প্রথমবারের মত আয়োজন করছে রিয়েলিটি শো “সুপার ট্যালেন্ট ২০১৯”।” দেখাও তোমার প্রতিভা, তুমিই হবে জয়ী” এই শ্লোগান নিয়ে শিশু কিশোরদের মাঝে সংগীত, নৃত্য, আবৃত্তি, চিত্রাংকন ও রচনা প্রাতিযোগীতা নিয়ে “সুপার ট্যালেন্ট ২০১৯” এর আয়োজন করছে।

ক , খ ও গ এই ৩টি বিভাগে প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। ক বিভাগঃ ৬ বছর পর্যন্ত, খ বিভাগঃ ১০ বছর পর্যন্ত, গ.বিভাগঃ ১৬ বছর পর্যন্ত। প্রত্যেক বিষয় থেকে দশজন কে সুপার টেন নির্বাচন করা হবে। যারা উত্তরা টিভিতে নিয়মিত অনুষ্ঠান করার সুযোগ পাবে।

১ম, ২য় , ৩য় পুরস্কার বিজয়ী পাবে সার্টিফিকেট, ক্রেষ্ট, নগত অর্থ সহ নানা পুরস্কার। অনুষ্ঠানটি মনোরম পরিবেশ ফ্যান্টাসি আইল্যান্ড দিয়াবাড়ি তে অনুষ্ঠিত হবে। উক্ত অনুষ্ঠান টি প্রচার প্রসারের জন্য উত্তরা টিভির পাশাপাশি দৈনিক প্রথম বেলা, নিউজ পোর্টাল ঢাকা ১৮ , রেডিও পিপল্স মিডিয়া পার্টনার হিসেবে কাজ করছে। শিন শিন জাপান হসপিটাল এই প্রতিযোগীতায় স্বাস্থ্য সেবা দিচ্ছে।

অনুষ্ঠানের সভাপতি উত্তরা টিভির নির্বাহী পরিচালক জাকির হোসাইন বলেন “বাংলাদেশে টেলিভিশন গুলো শিশুদের নিয়ে আরো বেশি শিশুতোষ অনুষ্ঠান করা দরকার, সেক্ষেত্রে দুরন্ত টিভি প্রসংসার দাবি রাখে”।আগামী পথচলার ক্ষেত্রে তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

সভাপতির বক্তব্যের মধ্যদিয়ে লগো উন্মোচন অনুষ্ঠান এর সমাপ্তি ঘটে।

 

Read Previous

ইতালির বোলজানো শহরের মেরানোতে বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন মেরান এর আয়োজনে সমিতির নবগঠিত কমিটির পরিচিতি

Read Next

লক্ষ্মীপুরে উপকূল দিবস পালিত হয়েছে

%d bloggers like this: