শিরোনাম
মাশরাফির দুই সন্তান করোনায় আক্রান্ত-চিকিৎসা চলছে ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা, পৌর আ.লীগ সভাপতিকে বহিস্কার করা হল গায়ে হলুদের সাজে মাঠে-সানজিদা ইসলাম সকালের বৃষ্টিতে অফিসগামীদের ভোগান্তি রাজধানী ১১ দফা দাবিতে সারাদেশে নৌযান ধর্মঘট চলছে শুরু হচ্ছে সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদে কর্মরত অধ্যাপকদের চাকরি তৃতীয় গ্রেডে উন্নীত হচ্ছে এ বছর শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব হবে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা বিমানবন্দরের উন্নয়নে জন্য ৫৬৭ কোটি টাকা অনুমোদন দেওয়া হয়েছে ভোক্তা ঋণ বাড়াতে নতুন সুযোগ করে দিল কেন্দ্রীয় ব্যাংক দ্রব্যমূল্যের ঊর্ধগতিতে সমস্যায় পড়ছেন মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্তরা
অফিসে বসেই ইয়াবা সেবন করেন ফুলপুরের ভূমি কর্মকর্তা, ভিডিও ভাইরাল – প্রথম বেলা

অফিসে বসেই ইয়াবা সেবন করেন ফুলপুরের ভূমি কর্মকর্তা, ভিডিও ভাইরাল

রবিউল আউয়াল রবি, ময়মনসিংহ ব্যুরোঃ ময়মনসিংহের ফুলপুর উপজেলার সহকারী ভূমি কমিশনার কার্যালয়ের প্রধান সহকারী কাম হিসাবরক্ষক কর্মকর্তা সমীর কুমার চক্রবর্তী অফিসে বসেই ইয়াবা সেবন করছেন। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে তোলপাড় সৃষ্টি হয়েছে উপজেলাসহ জেলার সর্বত্র। সমালোচনার ঝড় বইছে স্থানীয় প্রশাসনের ভিতরে-বাইরে।
ওই ভিডিওতে দেখা যায়, সমীর কুমার চক্রবর্তী অফিসের চেয়ারে বসে ইয়াবা সেবন করছেন। সহযোগীতায় হাত বাড়িয়ে দিয়েছেন পাশে থাকা অচেনা এক ব্যক্তি।
তবে ইয়াবা সেবন বিষয়ে জানতে চাইলে সমীর কুমার চক্রবর্তী বলেন, ওই বিষয়ে আমার কোন কথা নেই। আমি কিছু দেখতেও চাই না।
জানা যায়, বুধবার (১৩ নভেম্বর) দুপুরে ময়মনসিংহ দুর্নীতি দমন কমিশনের উপ-সহকারী পরিচালক সাধন চন্দ্র সুত্রধরের নেতৃত্বে ব্যাপক অনিয়ম-দূর্নীতির অভিযোগে ওই কার্যালয়ে অভিযান চালায় দুদক। এ সময় খোদ ভূমি অফিসের একাধিক কর্মচারী সমীর কুমার চক্রবর্তীর ইয়াবা সেবনের অভিযোগসহ অনিয়ম-দূর্নীতির নানান অভিযোগ তুলে ধরে দুদক কর্মকর্তাদের কাছে বক্তব্য রাখেন।
সংশ্লিষ্ট দুদক কর্মকর্তারা জানায়, ২০১০ সালের ১২০৭ নং একটি মোকাদ্দমার ডিসিআর কাটতে টাকা দাবির অভিযোগে উপজেলা ভূমি কার্যালয়ে অভিযান চালালে ব্যাপক অনিয়ম-দূর্নীতির প্রমান মিলে। অফিসের কার্যক্রমের খাতাপত্রে সঠিক কোন রেকর্ডপত্র নেই। অনেক কাজের অনুমোদন থাকলেও কর্মকর্তার স্বাক্ষর নেই বা সিল নেই। অফিসের রেজিষ্ট্রারে এর প্রমান রয়েছে। এসব অনিয়ম-দূর্নীতির বেশকিছু তথ্য সংগ্রহ করা হয়েছে এবং সংশ্লিষ্ট অনেকের বক্তব্য গ্রহন করা হয়েছে। তবে ভূমি অফিসের অনিয়ম-দূর্নীতির সাথে মূলহোতা নাজির রুখতিয়ার উদ্দিন রুকন ছাড়াও সংশ্লিষ্ট সহকারী কমিশনার(ভূমি) তৃপ্তি কণা মন্ডল, প্রধান সহকারী কাম হিসাবরক্ষক কর্মকর্তা সমীর কুমার চক্রবর্তী, নাইট গার্ড মিনুয়ারা, অফিস সহকারী আরিফ রব্বানীসহ বেশ কয়েক জন কর্মকর্তা-কর্মচারী এসব ঘটনায় জড়িত থাকার প্রমান পাওয়া গেছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনার প্রেক্ষিতে পরবর্তী এসব বিষয়ে পদক্ষেপ নেয়া হবে। তবে মাদক সেবনের বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসন দেখবেন।
অফিস সূত্র জানায়, সংশ্লিষ্ট সহকারী কমিশনার (ভূমি) তৃপ্তি কণা মন্ডল বর্তমানে মাতৃত্বকালীন ছুটিতে রয়েছেন। ফলে এসব বিষয়ে তাঁর বক্তব্য জানা যায়নি। তবে এসব বিষয়ে একাধিকবার জানতে ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুল ইসলামের মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি কল রিসিভ করেননি।
এবিষয়ে ময়মনসিংহের জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, বিষয়টি আমার জানা নেই। ভিডিও দেখে পরে কথা বলব।

Read Previous

নেত্রকোনায় সড়ক পরিবহন আইন সম্পর্কে সচেতনতা বিষয়ক কর্মসূচি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে

Read Next

কুড়িগ্রামের রাজিবপুরের বালিয়ামারী সীমান্তে ২৪৪ পিচ ইয়াবাসহ এক ব্যক্তি আটক

%d bloggers like this: