শিরোনাম
জেএসসি পরীক্ষা দিয়ে যাত্রা শুরু হল ময়মনসিংহ শিক্ষা বোর্ডের – প্রথম বেলা

জেএসসি পরীক্ষা দিয়ে যাত্রা শুরু হল ময়মনসিংহ শিক্ষা বোর্ডের

মোঃ রবিউল আউয়াল রবি,ময়মনসিংহ ব্যুরোঃ প্রতিষ্ঠার দুই বছরের মধ্যে প্রথমবারের মতো পাবলিক পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে। শনিবার জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষার (জেএসসির) মধ্য দিয়ে পরিপ‚র্ণ যাত্রা শুরু করে দেশের ১১তম শিক্ষা বোর্ড-‘মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড, ময়মনসিংহ। নতুন বোর্ডের পাবলিক পরীক্ষা কার্যক্রম শুরু হওয়ায় এ অঞ্চলের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা দারুন খুশি।

সকালে বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান ও বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল জানান, সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হয়ে চলবে দুপুর ১টা পর্যন্ত। ১২৫টি কেন্দ্রে ১ হাজার ৪শ ৯০টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ লাখ ৬৩ হাজার ৬৫২জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। এর মধ্যে ৮০ হাজার ৮শ ৫৫জন ছাত্র ও ৮২ হাজার ৭শ ৯৭ জন ছাত্রী। ২০২০ সালে এসএসসি ও এইচএসসি পরীক্ষাও এই বোর্ডের অধীনে অনুষ্ঠিত হবে। ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর ও জামালপুর জেলার নিম্ম মাধ্যমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলো এ বোর্ডের অধীনে রয়েছে।

২০১৫ সালের ১৩ অক্টোবর ময়মনসিংহ বিভাগ ঘোষণার পর ২৮ আগস্ট ২০১৭ সালে ময়মনসিংহ শিক্ষা বোর্ড গঠনের প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়। বাংলাদেশের সাধারণ শিক্ষা বোর্ডের মধ্যে এই শিক্ষা বোর্ড ৯ম। সকল শিক্ষা বোর্ডের মধ্যে ১১তম শিক্ষা বোর্ড।

Read Previous

কুড়িগ্রামের ফুলবাড়ীতে বাঁধ নির্মাণের দাবীতে মানববন্ধন

Read Next

ময়মনসিংহে মামলা তুলে নিতে হুমকি, আসামীদের ধরছে না পুলিশ

%d bloggers like this: