শিরোনাম
হুমায়ন কবির বাপ্পি এক সংগ্রামী ছাত্রনেতা – প্রথম বেলা

হুমায়ন কবির বাপ্পি এক সংগ্রামী ছাত্রনেতা

মেহেদী হাসান বিপ্লব ঃ গাজীপুরের রাজপথে আন্দোলন-সংগ্রামের মাধ্যমে য়ে কজন ছাত্রনেতা পাদপ্রদীপের আলোয় উঠে এসেছেন তার অন্যতম হলেন মোঃ হুমায়ন কবির বাপ্পি। বাপ্পি টঙ্গি সরকারী কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। টঙ্গি সরকারী কলেজে বাংলাদেশ ছাত্রলীগকে সুসংগঠিত করার লক্ষ্যে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।
একটা সময় ছাত্রলীগ সম্পর্কে মানুষের ধারণা ছিলো নেতিবাচক, কিন্তু মোঃ হুমায়ন কবির বাপ্পি তাঁর নেতৃত্ব গুণে মানুষের সেই ভুল ধারণা বদলে দেন। আর তাঁর মেধা ও মননে ছাত্রলীগকে তৈরি করেন এক অনন্য সংগঠনে। তাঁর অবদানে আজ ছাত্রলীগের টঙ্গি সরকারী কলেজের কর্মীরা গর্বের সাথে বলতে পারে তারা বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে।
সাধারণ মানুষ এখন ছাত্রলীগ বলতে বুঝে জনগণের বন্ধু। ছাত্রলীগের কর্মীরা এখন রক্ত দান করে, দরিদ্রের পাশে দাঁড়ায়, অসহায় মানুষের মুখে খাবার তুলে দেয়।
পদ থেকে সাবেক হয়েছেন মন থেকে নয়। বঙ্গবন্ধুর আদর্শই তাঁর রাজনীতির মূল পাথেয়। জননেত্রী শেখ হাসিনাই তাঁর মূল অনুপ্রেরণা। দেশরতœ শেখ হাসিনার হাত কে শক্তিশালী করতে দিন রাত পরিশ্রম করে য়াচ্ছেন তিনি। কোথায় নেই তিনি! মিছিল, মিটিং, স্লোগান, সমাবেশসহ সকল ধরণের সাংগঠনিক কার্য়ক্রমে তার উপস্থিতি শতভাগ।
মিষ্টভাষী, সদালাপী, শিক্ষিত, সজ্জন, একজন সফল ছাত্রনেতা তিনি। মেধাবী ও আধুনিক চিন্তা-চেতনার একজন রাজনীতিবিদ হিসাবে তাঁর কোন জুড়ি নেই।

0 Reviews

Write a Review

Read Previous

সারা অঙ্গে ঘা ঔষধ দিবো কোথায় ? শাহীন মির্জা

Read Next

নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত মতিউর রহমান মতি

%d bloggers like this: