শিরোনাম
ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অডিট আপত্তিসমূহ দ্রুত নিষ্পত্তির পরামর্শ – প্রথম বেলা

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অডিট আপত্তিসমূহ দ্রুত নিষ্পত্তির পরামর্শ

সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভায় ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অডিট আপত্তিসমূহ কমিটির নির্দেশনার আলোকে দ্রুত নিষ্পত্তির পরামর্শ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সংসদ ভবনে কমিটির সভাপতি মো. রুস্তম আলী ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেওয়া হয়।

ওই সভায় অংশ নেন, কমিটির সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর, আবুল কালাম আজাদ, মো. আব্দুস শহীদ, র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী, সালমান ফজলুর রহমান, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মনজুর হোসেন, আহসানুল ইসলাম (টিটু), বেগম ওয়াসিকা আয়েশা খান এবং মো. জাহিদুর রহমান।

সভায় অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের ২০১২-১৩ অর্থ বছরের হিসাব সম্পর্কিত মহা হিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রকের বার্ষিক অডিট রিপোর্ট ২০১৩-১৪ এর অডিট আপত্তির বিভিন্ন অনুচ্ছেদ নিয়ে আলোচনা করা হয়।

সভায় বলা হয়, গ্রাহকের ব্যবসায়িক লেনদেন সন্তোষজনক না হওয়া সত্ত্বেও সীমাতিরিক্ত দায় রেখে সিসি (হাইপে) ঋণ নবায়ন এবং সহযোগী প্রতিষ্ঠান ও গ্রাহকের অনুকূলে বিতরণকৃত সিসি (হাইপো) ঋণের সীমাতিরিক্ত দায় স্থিতি রেখে এলটিআর ঋণ সৃষ্টি করায় মেয়াদোত্তীর্ণ ও ক্ষতি হিসেবে শ্রেনীবিন্যাসিত হওয়ায় ব্যাংকের অনাদায়ী ঋণ ১৩ কোটি ৯৫ লক্ষ ৭০ হাজার ৭ শত ৬০ টাকা। এর ওপর উত্থাপিত অডিট আপত্তির প্রেক্ষিতে কমিটি চেক ক্যাশ না হওয়াকে প্রতারণা হিসেবে আখ্যায়িত করে। দুই মাসের মধ্যে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং অনধিক তিন মাসের মধ্যে অনাদায়ী টাকা আদায়ের ব্যবস্থা গ্রহণের তাগিদ দেওয়া হয়।

0 Reviews

Write a Review

Read Previous

মিয়ানমারকে রোহিঙ্গাদের ফেরত নিতে হবে : প্রধানমন্ত্রী

Read Next

আট দিনের সরকারি সফরে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

%d bloggers like this: