শিরোনাম
মাশরাফির দুই সন্তান করোনায় আক্রান্ত-চিকিৎসা চলছে ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা, পৌর আ.লীগ সভাপতিকে বহিস্কার করা হল গায়ে হলুদের সাজে মাঠে-সানজিদা ইসলাম সকালের বৃষ্টিতে অফিসগামীদের ভোগান্তি রাজধানী ১১ দফা দাবিতে সারাদেশে নৌযান ধর্মঘট চলছে শুরু হচ্ছে সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদে কর্মরত অধ্যাপকদের চাকরি তৃতীয় গ্রেডে উন্নীত হচ্ছে এ বছর শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব হবে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা বিমানবন্দরের উন্নয়নে জন্য ৫৬৭ কোটি টাকা অনুমোদন দেওয়া হয়েছে ভোক্তা ঋণ বাড়াতে নতুন সুযোগ করে দিল কেন্দ্রীয় ব্যাংক দ্রব্যমূল্যের ঊর্ধগতিতে সমস্যায় পড়ছেন মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্তরা
বঙ্গবন্ধুর আদর্শের আলোকবর্তিকা নিয়ে ছুটে চলেছেন অবিরাম “সাইদুল ইসলাম সোহেল” – প্রথম বেলা

বঙ্গবন্ধুর আদর্শের আলোকবর্তিকা নিয়ে ছুটে চলেছেন অবিরাম “সাইদুল ইসলাম সোহেল”

আবিদ মাসুমঃ যাকে না দেখলে বুঝার উপায় নেই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক কাকে বলে! ছাত্ররাজনীতির মধ্য দিয়ে রাজনীতিতে পথচলা। এখনো বঙ্গবন্ধুর আদর্শের আলোকবর্তিকা নিয়ে ছুটে চলছেন অবিরাম । আজকে আমরা বলি, “ঢাকা ১৮”র মাটি, আওয়ামীলীগের ঘাঁটি”। যাদের অক্লান্ত পরিশ্রমের মধ্যে দিয়ে এই ঢাকা ১৮”র মাটি আওয়ামী লীগের ঘাঁটিতে রুপান্তরিত হয়েছে তাদের অন্যতম এই উত্তরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি ”সাইদুল ইসলাম সোহেল”। মানুষের পাশে দাঁড়িয়ে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজকে সমাপ্ত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন ছাত্র ও যুব জনতার প্রিয় এই নেতা। বিএনপি-জামাত জোটের দুঃশাসনের সময়ও জাতির পিতার আদর্শ হতে এক চুল পরিমাণ পিছপা হননি তিনি। এই দুঃশাসনের সময়ও ছড়িয়ে গেছেন জাতির পিতার আদর্শের আলো। দুঃশাসনের হাত থেকে গণমানুষকে মুক্তি দেয়ার জন্য দুঃশাসকদের বিরুদ্ধে লড়ে গেছেন রাজপথের অকুতোভয় বীর “সাইদুল ইসলাম সোহেল”

Image may contain: 9 people, people smiling, people standing and outdoor
বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে স্থানীয় এমপি ঢাকা ১৮ আসনের মাটি ও মানুষের নেত্রী এড. সাহারা খাতুন এর পতাকা তলে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন প্রিয় নেতা। আওয়ামীলীগকে শক্তিশালী ও সুসংগঠিত করার লক্ষ্যে ছুটে গেছেন উত্তরার প্রতিটি সেক্টরের অলিতে-গলিতে, স্বার্থ একটাই, আওয়ামীলীগকে শক্তিশালী করা, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা। ঢাকা মহানগর উত্তর এবং কেন্দ্রের সকল প্রকার মিটিং-মিছিলের সামনে থেকে নেতৃত্ব দেন তিনি। তার উপস্থিতি প্রতিটি নেতাকর্মীর বুকে সাহস জোগায়। প্রতিটি মিটিং-মিছিলে সবাই পথ চেয়ে বসে থাকে কখন আসবে আমাদের প্রিয় সাইদুল ইসলাম সোহেল ভাই!!!
উত্তরাবাসীর কাছে এক ডাকে পরিচিত এই সংগ্রামী নেতা। দলের মধ্যে তারুন্যের প্রতীক হয়ে যিনি হাল ধরেছেন তিনি। নতুন প্রজন্মের কাছে তার রয়েছে ভাল জনপ্রিয়তা। দীর্ঘদিন তিনি ছাত্রলীগ কে নেতৃত্ব দিয়ে এখন করছেন যুবলীগ। দলের বাইরেও ব্যাক্তি ইমেজে তার রয়েছে অসংখ্য সমর্থক, ভক্ত। বয়সে তরুন হলেও সব বয়সের মানুষের সাথে রয়েছে তার সুসম্পর্ক। তার কর্মীদের বিপদ-আপদে সামনে থেকে রক্ষার চেষ্টা করেন।

Image may contain: 9 people, including Said Sohel, people smiling, people standing and outdoor
একজন রাজনৈতিক নেতা হিসাবে কখনোই তিনি আগ্রাসী বা হিংস্র নন । তার বিরুদ্ধে কোন সন্ত্রাস, চরমপন্থা কে আশ্রয়-প্রশ্রয় দেয়ার কোন অভিযোগ নেই। শান্তি প্রিয় নেতা হিসাবে দল-মত নির্বিশেষের কাছে যথেষ্ট সুনামের অধিকারী এই নেতা। দলের কথা বাদ দিলেও তার রয়েছে অসংখ্য ভক্ত, সমর্থক। তারা জান-প্রান দিয়ে তাদের এই নেতা কে ভালবাসেন, বিপদ-আপদে ছুটে আসেন, আগলে রাখেন পরম মমতায়।
একজন মাঠের নেতা হিসাবে, সংগ্রামী নেতা হিসাবে ইতিমধ্যে তিনি দলের কাছে যোগ্যতার স্বাক্ষর রেখেছেন। বিরোধী রাজনৈতিক দলের কাছে এই নেতা মূর্তিমান আতঙ্ক। কেননা বিপদে-আপদে তার ডাকে সাড়া দেয় হাজারো কর্মী-সমর্থক।
এরপর থেকে উত্তরাকে উন্নয়নের রোল মডেল করতে শুরু হয় তার অক্লান্ত পরিশ্রম। দেশের সাথে তাল মিলিয়ে উত্তরার উন্নয়নের ধারাকে আরো এগিয়ে নিতে নাগরিক সুবিধাকে বাড়াতে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সুদৃষ্টি আদায়ে সদা নির্ভীক এই মাটি ও মানুষের নেতা।
এক কথায় বললে বলতে হয় সাইদুল ইসলাম সোহেল অত্যন্ত নিষ্ঠার সাথে ও সুনিপুণভাবে পালন করে যাচ্ছেন নিজ কাধে অর্পিত দায়িত্ব। তিনি সকলের কাছে দোয়া প্রার্থী।

Read Previous

মিরপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, বকেয়া বেতন দাবি

Read Next

রোমে কমিউনিটি প্রতিনিধি সম্মেলন নিয়ে প্রেস ক্লাবের সাথে মত বিনিময় সভা

%d bloggers like this: