শিরোনাম
নিউ ইস্কাটন ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে পরিষ্কার-পরিছন্নতা অভিযান – প্রথম বেলা

নিউ ইস্কাটন ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে পরিষ্কার-পরিছন্নতা অভিযান

মোঃ আল আমিন হোসেনঃ  রমনা ও হাতিরঝিল থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুর রহমান ওয়াহিদ এর নেতৃত্বে এক ঝাঁক তরুণ নিয়ে, নিউ ইস্কাটন ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে রাজধানীর বাংলামোট ও এর আশেপাশের এলাকার রাস্তা,ফুটপাত, অলিগলি, বাড়ি ঘরের ময়লা আবর্জনার পরিষ্কার পরিছন্নতা ও ডেঙ্গু মশার আক্রমণ এবং ডেঙ্গু রোগ থেকে নিরাপদ থাকার জন্য প্রয়োজনীয় সচেতনতা মূলক মাইকিং করা হয়। শুক্রবার সকাল ৯ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত এ কার্যক্রম চলে।  এ সময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ৩৫ নাম্বার ওয়ার্ডের বাংলামোটর ও এর আশপাশের এলাকায় দেখা যায়, একদল তরুণ বয়সের যুবকরা অনেক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে নগর পরিষ্কার করার কাজ করছে।

এই কার্যক্রমে উপস্থিত ছিলেন “নিউ ইস্কাটন ওয়েলফেয়ার সোসাইটির” সভাপতি মোহাম্মদ মুসা মজিদ, সহ-সভাপতি ফজলুল করিম, সাধারণ সম্পাদক জনাব আমিনুর রহমান। এছাড়াও উক্ত কার্যক্রমে রমনা ও হাতিরঝিল থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান ওয়াহিদকে অগ্রণী ভূমিকা রাখতে দেখা যায়।। এসময় ওয়াহিদুর রহমান ওয়াহিদ সাংবাদিকদের বলেন আমাদের আজকের এই প্রোগ্রাম বা কার্যক্রম এখানেই শেষ নয়, আমরা সবেমাত্র শুরু করেছি।আমার বিশ্বাস, আমার সাথে তরুণ ভাই, বন্ধু ও এলাকাবাসীরা যেভাবে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে এই কার্যক্রম অংশগ্রহণ করেছে,এভাবে যদি তারা আমার পাশে থাকে তবে, শুধু নিউ ইস্কাটন এলাকা নয়, রমনা ও হাতিরঝিল থানা এলাকায় প্রতিটি বাড়িতে বাড়িতে গিয়ে আমরা এই পরিষ্কার পরিচ্ছন্নতা ও ডেঙ্গু সচেতনতা কার্যক্রম চালাবো। তিনি আরো বলেন, আপনারা সকলেই জানেন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে সারাদেশ একটা ভয়াবহ পরিস্থিতিতে রূপ নিচ্ছিল ঠিক তখনই আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে ডেঙ্গু রোগ প্রতিরোধ ও সচেতনতা মূলক ব্যবস্থা গ্রহণসহ ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীদের অল্প টাকায় সেবা নিশ্চিত করার জন্য সরকারি ও বেসরকারি হাসপাতাল, ঢাকা মহানগরের দুই কপোরেশন সহ স্বাস্থ্য মন্ত্রণালয় কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলেন।

তারই ধারাবাহিকতায় দেশে আজ ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমে এসেছে।তিনি তার বক্তব্যের এক পর্যায়ে বলেন, আমরা ইতিপূর্বে রক্তদান কর্মসূচি পালন করা সহ বিভিন্ন জনকল্যাণ মূলক কার্যক্রম করে আসছি। আর তারই ধারাবাহিকতায় আমাদের আজকের এই কার্যক্রম। ইতিমধ্যে আমরা ডেঙ্গু রোগীর কথা মাথায় রেখে, তাদের পাশে থাকার জন্যে অল্প কিছুদিনের মধ্যেই স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি হাতে নিয়েছি। ওই রক্তদান কর্মসূচি যে রক্ত সংগ্রহ করা হবে তা ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালের সাথে যোগাযোগ করে ডেঙ্গু রোগীদের সাহায্যার্থে দেওয়া হবে।

এ সময় এলাকাবাসীর সাথে কথা বললে,অত্র এলাকার স্থায়ী বাসিন্দা মিন্টু মিয়া বলেন, এই ধরনের উদ্যোগ বা কার্যক্রম সত্যিই প্রশংসনীয়। তিনি আরো বলেন যদি এলাকার নির্দিষ্ট একটি স্থান থাকত যেখানে ময়লা ফেলার মতো তাবে এলাকা আরো পরিষ্কার-পরিচ্ছন্ন থাকবে।অথবা সিটি কপোরেশন বা ময়লার গাড়ি লোকেরা যদি প্রতিদিনের ময়লা প্রতিদিন বাড়িতে বাড়িতে এসে নিয়ে যায় তাহলেও কিন্তু এলাকা পরিষ্কার পরিছন্ন রাখা সম্ভব।

0 Reviews

Write a Review

Read Previous

ইতালিতে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

Read Next

ধীরাশ্রমে মাইওয়ানের মিনিস্টার ফ্রিজ তৈরির কারখানার আগুন নিয়ন্ত্রনে

%d bloggers like this: