শিরোনাম
শরীরে কেরোসিন ঢেলে আত্মহত্যার চেষ্টাকারী নারীকে জীবিত উদ্বার করল ফায়ার সার্ভিস – প্রথম বেলা

শরীরে কেরোসিন ঢেলে আত্মহত্যার চেষ্টাকারী নারীকে জীবিত উদ্বার করল ফায়ার সার্ভিস

এস,এম,মনির হোসেন জীবন ॥ রাজধানীর তুরাগে সংসারে পারিবারিক অশান্তি ও অভাব অনটনের কারণে শরীরে কেরোসিন ঢেলে আত্মহত্যার চেষ্টাকারী আয়শা আক্তার (২৫) নামে এক নারীকে অগ্নিদগ্ধ গুরুতর আহত অবস্থায় জীবিত উদ্বার করল ফায়ার সার্ভিস।
শনিবার দিবাগত রাত সোয়া ১০টার দিকে রাজধানীর তুরাগ থানার চন্ডাল ভোগ এলাকার নতুন বাজারস্থ আরাফাত সুপার মার্কেটের সামনে এঘটনা ঘটে।
উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশন অফিসার মো: শফিকুল ইসলাম আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
জানা যায়, শনিবার দিবাগত রাত ১০টা ১০ মিনিটের সময় তুরাগের চন্ডাল ভোগ এলাকার বাসিন্দা ও চা-দোকানী আয়শা আক্তার নিজের দোকানে বসা ছিল। এসময় তার দোকানে ৪ থেকে ৫জন লোক চা-পান খাচিছল। হঠাৎ করে দোকানদার আয়শা তার মায়ের সাথে পারিবারিক অশান্তি ও সংসারে ঝগড়ার জের ধরে দোকানে থাকা প্লাটিকের বোতলে ভর্তি কেরোসিন নিজের শরীরে ঢেলে তার সাথে থাকা গ্যাস লাইট দিয়ে আগুন ধরিয়ে দেয়। এক পর্যায়ে আগুন তার শরীরে পরিহিত জামা কাপড়ে দাঁউ দাউ করে জ¦লতে থাকে। তখন চিৎকার করে আয়শা আক্তার বাঁচার জন্য দিকবেদিক দৌড়াতে থাকে। স্থানীয় লোকজন ঘটনাটি প্রত্যক্ষ করে খবর দেয় ’’ দি লাইফ সেভিং ফোর্স ’’ উত্তরা ফায়ার স্টেশনে। মাত্র ২ থেকে ৩ মিনিটের ব্যবধানে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশন অফিসার মো: শফিকুল ইসলামের নেতৃত্বে একটি টিম দ্রুত দুর্ঘটনাস্থলে পৌঁছে অগ্নিদগ্ধ আয়শার শরীরে পরিহিত ওঁড়নার আগুন নির্বাপন করে এবং তাকে অগ্নিদগ্ধ গুরুতর অবস্থায় উদ্বার করেন। পরে ফায়ার সার্ভিসের নিজস্ব এ্যাম্বলেন্স যুগে তাকে দ্রুত ঢাকা মেডিক্যাল কলেজ ( ঢামেক) হাসপাতালে বার্ণ ইউনিটে ভর্তি করা হয়।
অগ্নিদগ্ধ আয়শা আক্তারের ভাই মো: জাবেদ জানান, তাদের গ্রামের বাড়ি কুমিল্লা জেলার চান্দিনা থানার মৈশালা গ্রামে। তার পিতার নাম মৃত মো: ফয়েজ আহমেদ। বর্তমানে তারা তুরাগের চন্ডাল ভোগ এলাকার আরাফাত সুপার মার্কেটের পাশে সরকারী পরিত্যক্ত জমিতে ঘরবাড়ি উঠিয়ে বিগত ৫ থেকে ৬ বছর ধরে বসবাস করে আসছিল।
তিনি আরও বলেন, আমার বোন আয়শা নিজেই গায়ে কেরোসিন ঢেলে শরীরে আগুন ধরিয়ে দিলে এদুর্ঘটনা ঘটে।
ঘটনার খবর শুনে তুরাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মো: সজল ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি আজ রোববার জানান, আয়শা আক্তার নামে এক নারী অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হয়েছে। তাকে ফায়ার সার্ভিস দ্রুত উদ্বার করে ঢামেক হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করেন।
ডিএমপি’র তুরাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল মোত্তাকিন আজ রোববার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

0 Reviews

Write a Review

Read Previous

তুরাগে মাদ্রাসা ছাত্র বলাৎকারের অভিযোগে শিক্ষক গ্রেপ্তার

Read Next

পাইকগাছায় শোকুন দিবস পালিত

%d bloggers like this: