শিরোনাম
কুমিল্লার নিমসার বাজারে মহাসড়কের পাশে অবৈধ স্থাপনায় নাম মাত্র অভিযান – প্রথম বেলা

কুমিল্লার নিমসার বাজারে মহাসড়কের পাশে অবৈধ স্থাপনায় নাম মাত্র অভিযান

আবুল কালাম আজাদ ভূইয়া, কুমিল্লা প্রতিনিধি, 
কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের নিমসার বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদ মঙ্গলবার সকাল থেকে অভিযান পরিচলনা করেন সড়ক ও জনপদ বিভাগ কর্তৃপক্ষ। তবে সড়ক বিভাগ ৫০ ভাগ অবৈধ স্থাপনা উচ্চেদের দাবি করলেও ২০ ভাগ স্থাপনা উচ্ছেদ শেষে অদৃশ্য কারনে কর্তৃপক্ষ ফিরে আসে বলে অভিযোগ স্থানীয়দের ।
ঢাকা চট্টগ্রাম-মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার ঐতিহ্যবাহী নিমসার বাজারের দু’পাশে অবৈধ স্থাপনা তৈরি করে ব্যবসা পরিচালনা করে আসছিলো স্থানীয় কিছু অসাধু মহল। এনিয়ে অতীতে কয়েকবার উচ্ছেদ অভিযান পরিচালনা করে সড়ক ও জনপদ বিভাগ। মঙ্গলবার সকাল থেকে বাজার এলাকায় অভিযানের প্রস্তুতি নেয় কর্তৃপক্ষ। সকাল ১০ টা থেকে অভিযান পরিচালনা করার কথা থাকলেও দুপুর ১২ টার পর অভিযান আরাম্ভ হয়। ৪৫ মিনিট অভিযান শেষে অজ্ঞাত কারনে বন্ধ হয়ে যায় অভিযান।
শতভাগ অভিযান কেন সমাপ্ত হলোনা এ বিষয়ে জানতে চাইলে সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী জাফরুল হায়দার বলেন, ফুটপাত দখলমুক্ত করা হয়েছে ৫০ ভাগ অভিযান সম্পন্ন হয়েছে, বাকি অভিযান পরবর্তীতে পরিচালনা করা হবে।
তবে স্থানীয় ব্যবসায়ীদের দাবি একতরফাভাবে অভিযান পরিচালনা করা হয়েছে। কয়েকটি জায়গায় বুলডোজার লাগানো হলেও বেশ কয়েকটি দোকান এখনো অক্ষত অবস্থায় রয়েছে।
অভিযান পরিচালনাকালে আরো উপস্থিত ছিলেন, নির্বাহী ম্যাজিট্রাট জনি রায়, নির্বাহী ম্যাজিট্রাট তাহমিদা আক্তার, নির্বাহী ম্যাজিট্রাট নায়িমা ইসলাম, সড়ক ও জনপদ বিভাগের উপ সহকারী প্রকশৌলী ইঞ্জিনিয়ার তরিকুল ইসলাম।
এছাড়া হাইওয়ে থানা, বুড়িচং থানা পুলিশ উপস্থিত ছিল।

0 Reviews

Write a Review

Read Previous

কবিতাঃ আমার_সুখ

Read Next

শ্রীপুরে ভার্চুয়াল ভাইরাস সচেতনতায় পরিবেশিত হলো ‘নোলকজানের পালা’

%d bloggers like this: