শিরোনাম
পরবর্তী মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম – প্রথম বেলা

পরবর্তী মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম

সেতু বিভাগের জ্যেষ্ঠ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম পরবর্তী মন্ত্রিপরিষদ সচিব হতে চলেছেন। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের আজ এই তথ্য জানিয়েছেন।

খন্দকার আনোয়ারুল ইসলাম বর্তমান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের স্থলাভিষিক্ত হবেন। মন্ত্রিপরিষদ বিভাগের বৈঠক শেষে দুপুরে অর্থমন্ত্রী বলেন, শফিউল আলমের চাকরির মেয়াদ আগামী অক্টোবরে শেষ হতে চলেছে। এর পর তিনি বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক হিসেবে নিযুক্ত হবেন বলেও জানান অর্থমন্ত্রী।

সেতু বিভাগের ওয়েবসাইটে বলা হয়, খন্দকার আনোয়ারুল ইসলাম ১৩ নভেম্বর ২০১১ তারিখে সেতু বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে যোগদান করেন। তিনি ৩১ জানুয়ারী ২০১৩ তারিখে সচিব পদে এবং ১৩ জুলাই ২০১৭ তারিখে সিনিয়র সচিব পদে পদোন্নতি লাভ করেন।

খন্দকার আনোয়ারুল ইসলাম ১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন। তিনি কেন্দ্রীয় ও মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি মাঠ প্রশাসনে উপজেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছেন। জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক, জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব এবং উপসচিব, ত্রাণ ও পুনর্বাসন অধিদপ্তরের পরিচালক, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন।

খন্দকার আনোয়ারুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ বিভাগ থেকে বিএসএস (অনার্স) এবং এমএসএস ডিগ্রি অর্জন করেন।

0 Reviews

Write a Review

Read Previous

উত্তরায় পয়ঃশোধনাগারসহ ১২ প্রকল্প অনুমোদন

Read Next

এবার মেয়র আতিকুল জার্মানি গেলেন

%d bloggers like this: