শিরোনাম
শ্রীপুরে উলঙ্গ করে ছবি ও ভিডিও ধারণ করে চাঁদা দাবি! লজ্জায় যুবকের আত্মহত্যা! প্ররোচকদের বিরুদ্ধে মামলা – প্রথম বেলা

শ্রীপুরে উলঙ্গ করে ছবি ও ভিডিও ধারণ করে চাঁদা দাবি! লজ্জায় যুবকের আত্মহত্যা! প্ররোচকদের বিরুদ্ধে মামলা

এস এম জহিরুল ইসলাম শ্রীপুর:
জামাল উদ্দিন নামের এক যুবক বয়স চল্লিশ বছর। মনে আনন্দ ও সুখ থাকলে বার্ধক্য আসেনা জীবনে, তারই প্রমাণ ছিল জামাল। নিজের সমবয়সি না, বরং কিশোর বয়সি ছেলেদের সাথে বন্ধুত্ব ছিল তাঁর। হাসি খুশি আনন্দেই কেটেছে শৈশব, কৈশোর, যৌবনকাল। বন্ধু নামের কলঙ্ক, মাদকাসক্ত নষ্ট কয়েকজনের প্ররোচনায় আত্মহত্যা করেছে জামাল। কে জানতো আত্মহত্যা করে মারা যাবে ওই যুবক। সুখের সাজানো সংসার ফেলে অকালেই চলে গেল জামাল উদ্দিন। সে গাজীপুরের শ্রীপুর উপজেলার টেপিরবাড়ি গ্রামের মৃত আহেদ আলীর সন্তান। তাঁর পরিবারে স্ত্রী রাবেয়া খাতুন ও রাকিবুল হাসান হৃদয় (২০) নামের একটি ছেলে সন্তান রয়েছে। সদা হাসোজ্জল ব্যাক্তি জামাল উদ্দিনের কাছ থেকে সু-কৌশলে চাঁদা আদায় করার জন্য বাড়ির পাশ্ববর্তি এলাকা গভির জঙ্গল বিন্দাবন নামক স্থানে গত রবিবার নিয়ে যায় একই এলাকার চাঁনমিয়ার ছেলে সিয়াম।

পরে মুঠোফোনের মাধ্যমে সহযোগি রইছউদ্দিনের ছেলে সাদেক (২৫), নজরুল ইসলামের ছেলে রনি (১৮), কাইয়ূম মৃর্ধার ছেলে শ্যামলকে ঘটনাস্থলে আসতে বলে। সকলে আসার পর জামালকে উলঙ্গ করে ছবি ও ভিডিও ধারণ করে সিয়াম ও তাঁর সহযোগিরা। পরে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করে। টাকা দিতে অ-স্বীকার করলে মোবাইলে ধারণকরা উলঙ্গ ছবি-ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইউটিউবে ছড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। ২৪ ঘন্টার মধ্যে টাকা দেওয়ার শর্ত দিয়ে ছেড়ে দেওয়া হয় জামালকে। বিষয়টি কাউকে জানালে খবর আছে বলেও হুমকি দেওয়া হয়।

কিন্তু জামাল বিষয়টি নিজের আদরের একমাত্র সন্তান হৃদয়কে জানায়। এছাড়াও সুশিল সমাজের কয়েকজনকে জানান। পরে স্থানীয়রা থানায় জিডি করার পরামর্শ দেন। কিন্তু জিডি করা হয়নি তাঁর। ঘটনার পরেরদিন (১৯ আগষ্ট সোমবার) বেলা ১১টায় যুবকের নিজ বাড়ির বারান্দা থেকে ঝুলন্ত লাশ উদ্ধার করে শ্রীপুর থানা পুলিশ। ব্যাপারে নিহতের ছেলে রাকিবুল হাসান হৃদয় বাদি হয়ে উপরে নাম উল্ল্যেখিত চারজনকে আসামি করে (সোমবার ১৯ আগষ্ট) রাতে শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করেছে। মামলা নং-৪৭। মামলার তদন্তকারী কর্মকর্তা শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) নয়ন ভুইঁয়া জানান, আত্মহত্যায় প্ররোচনা, চাঁদা দাবি, অশ্লীল ভিডিও চিত্র ধারণ করার অপরাধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

0 Reviews

Write a Review

Read Previous

শ্রীপুরে ব্যবসায়ীর উপর হামলা, টাকা লুটপাটের অভিযোগ!

Read Next

শ্রীপুরে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের আঘাতে আহত দুই

%d bloggers like this: