শিরোনাম
লিভারের ৭৫% নষ্ট হয়ে গেছে বলিউডের শাহেনশাহর – প্রথম বেলা

লিভারের ৭৫% নষ্ট হয়ে গেছে বলিউডের শাহেনশাহর

বলিউডের শাহেনশাহ তিনি। হাজারো নতুন তারকা-অভিনেতার ভিড়ে, এক ও অদ্বিতীয়। তাঁর কোটি কোটি ভক্ত ও অনুরাগী ছড়িয়ে রয়েছেন বিশ্ব জুড়ে। কিন্তু তাঁদের সকলের জন্য বেশ বড় দুঃসংবাদ দিলেন ৭৬ বছরের অমিতাভ বচ্চন। জানালেন, তাঁর লিভারের ৭৫% নষ্ট হয়ে গেছে। সম্প্রতি একটি স্বাস্থ্য সচেতনমূলক প্রচারের অনুষ্ঠানে তিনি বলেন, আমার লিভারের ২৫% কাজ করছে, তার উপরেই বেঁচে আছি। নিজেকে উদাহরণ দিয়ে সবাইকে বোঝাতে চাই, আপনারা নিজেদের স্বাস্থ্যের খেয়াল রাখুন।

অমিতাভ বচ্চন ওই অনুষ্ঠানে জানিয়েছেন, তিনি সারা জীবনে অনেক ভুগেছেন। ৭৬ বছর অনেকটা সময়, এর মধ্যে তাঁর যা হওয়ার তা হয়ে গেছে। যক্ষ্মা এবং হেপাটাইটিস বি-এর মতো কঠিন রোগেও আক্রান্ত হয়েছিলেন অমিতাভ। এখন অবশ্য সে সব পুরোপুরি সেরে গিয়ে তিনি অনেকটাই ভালো আছেন। শরীরচর্চা এবং খাওয়া দাওয়ার উপর সকলকেই বিশেষ নজর দিতে হবে বলে এই অনুষ্ঠানে জানান অমিতাভ বচ্চন।

অমিতাভ বচ্চন অবশ্য বহুদিন ধরেই বিভিন্ন স্বাস্থ্যমূলক সচেতনতার সরকারি প্রচারের সঙ্গে যুক্ত আছেন। পোলিও, যক্ষ্মা, হেপাটাইটিস বি এবং ডায়াবিটিস সম্পর্কে সচেতনামূলক প্রচারের বিজ্ঞাপনে প্রায়ই দেখা যায় তাঁকে। এই সব রোগ রোখার আন্দোলনেও তিনি যুক্ত রয়েছেন বহু দিন।

অমিতাভ ওই অনুষ্ঠানে আরও জানান, যক্ষ্মা এখন সেরে যায়। তবে অনেক সময়ে, ধরা পড়ার আগেই তা অনেকটা ক্ষতি করে ফেলে। তিনি জানান, তাঁর নিজের যখন শরীর খারাপ হতে শুরু করে, তখন তিনি জানতেনই না যে তাঁর শরীরে যক্ষ্মার জীবাণু রয়েছে। তিনি যখন এই রোগে আক্রান্ত ছিলেন, তখন যে কেউ যে কোনও সময়ে সেই একই সমস্যার সম্মুখীন হতে পারতেন। তাই নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা খুবই জরুরি বলেও প্রত্যেককে সতর্ক করেন অমিতাভ বচ্চন।

0 Reviews

Write a Review

Read Previous

পাটকল শ্রমিক জাহালমকাণ্ডে ১১ তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে মামলা

Read Next

মাইলস্টোন স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র শাহমুন সিরাজের প্রান গেলো ডেঙ্গুতে

%d bloggers like this: