শিরোনাম
কাশ্মীর নিয়ে অসচেতান ছিলেন ইমরান : রেহাম খান – প্রথম বেলা

কাশ্মীর নিয়ে অসচেতান ছিলেন ইমরান : রেহাম খান

অনলাইন ডেস্কঃ  কাশ্মীর নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তার গুরু দায়িত্ব সঠিকভাবে পালন করেননি বলে অভিযোগ করেছেন তার সাবেক স্ত্রী রেহাম খান। এই লেখিকার অভিযোগ, সাবেক এই কিংবদন্তি ক্রিকেট তারকা কাশ্মীর সংকটে দায়িত্বের সঙ্গে আপস করেছেন।

রেহাম খান বলেন, তার সাবেক স্বামী সিদ্ধান্তহীনতায় ভুগছেন এবং ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তুষ্ট করার চেষ্টা করছেন। রুশ গণমাধ্যম স্পুটনিকের খবরে এমন তথ্য জানা গেছে।

আইএএনএসকে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, আমি বলবো-কাশ্মীর নিয়ে একটা সমঝোতা হয়েছে। আমরা শুরু থেকেই জেনে এসেছি যে কাশ্মীর পাকিস্তানেরই অংশ। কিন্তু কাশ্মীর বিক্রি হয়ে গেছে।

ইমরান খানের সাবেক স্ত্রী বলেন, নরেন্দ্র মোদি তার নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছেন। গত লোকসভা নির্বাচনে তিনি ইশতেহারে বলেছিলেন, কাশ্মীরের স্বায়ত্তশাসনের বিশেষ মর্যাদা বাতিল করবেন। সেটাই করেছেন।

‘কিন্তু পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তখন কাশ্মীর নিয়ে একটি নীতিগত বিবৃতি দিয়েছেন। তিনি বলেছেন-আমি জানতাম, মোদি এটা করতে যাচ্ছেন।’

ইমরান খান বলেছেন যে তিনি জানতেন, যখন তিনি বিশকেকে মোদির সঙ্গে সাক্ষাৎ করেছেন, বললেন রেহাম খান।

‘যখন আপনি জানতেন যে এমনটা ঘটতে যাচ্ছে, তখন আপনি কেন মোদিকে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছেন। কেন আপনি তাকে মিসড কল দিতে গেছেন?’

এই নারী সাংবাদিক বলেন, যখন আপনি সব জানতেন, অথচ আপনি কিছুই করেননি। তার অর্থ হচ্ছে-কোনো কিছু করতে আপনি অক্ষম কিংবা আপনি দুর্বল।

পেশায় সাংবাদিক রেহাম খান ইমরানের দ্বিতীয় স্ত্রী ছিলেন। ১০ মাসের মতো তাদের সংসার টিকেছিল। এরপর থেকে তিনি সাবেক স্বামীর কড়া সমালোচনা করে আসছেন।

ভারতীয় নির্বাচনের আগে ইমরান খান বলেছিলেন, মোদি পুনর্নির্বাচিত হলে কাশ্মীর সংকটের সমাধান হবে।

রেহাম খান বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যস্থতার প্রস্তাব ছিল একটি ফাঁদ, যাতে ইমরান খান পা দিয়েছেন। কাজেই কাশ্মীর নিয়ে যা ঘটছিল, তা নিয়ে ইমরান খান অসচেতান ছিলেন কিংবা তিনি এই সমঝোতার অংশ ছিলেন।

0 Reviews

Write a Review

Read Previous

দুই সিটিতে খোকন-আতিক-ই থাকছেন আওয়ামী লীগের প্রার্থী

Read Next

২৭শে আগস্ট মাইজভান্ডার দরবার শরিফে সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী (ক.)’র ৮ম ওরশ শরীফ

%d bloggers like this: