শিরোনাম
সারাদেশে আগামী সপ্তাহে বৃষ্টির প্রবণতা বাড়বে – প্রথম বেলা

সারাদেশে আগামী সপ্তাহে বৃষ্টির প্রবণতা বাড়বে

আগামী দু’দিন সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা কম থাকলেও ২১ আগস্ট থেকে তা বৃদ্ধি পেতে পারে। সোমবার সকালে আবহাওয়া অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক জানান, আগামী দুইদিন বৃষ্টির প্রবণতা কম থাকলেও ২১ আগস্ট থেকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, খুলনা, ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং ময়মনসিংহ, সিলেট, ঢাকা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি বর্তমানে ভারতের ঝাড়খন্ড ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, লঘুচাপের কেন্দ্রস্থল অতিক্রম করে বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং তা উত্তর বঙ্গোপসাগরে দূর্বল থেকে মাঝারী অবস্থায় বিরাজ করছে।

0 Reviews

Write a Review

Read Previous

ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ হলেন পাক অধিনায়ক

Read Next

কূটনৈতিক প্রচেষ্টায় ফিরবে পলাতক বঙ্গবন্ধুর খুনিরাঃ ওবায়দুল কাদের

%d bloggers like this: