শিরোনাম
বাংলাদেশে দরিদ্রসীমার নিচে মানুষের সংখ্যা কমলেও, গৃহহীন মানুষের সংখ্যা এখন ও কমেনি পাঁচ ক্রিকেটারকে ‘স্পেশাল অ্যাওয়ার্ড’ দিলেন পাপন নামাজ পড়তে সমস্যা হওয়ার কারনে অভিনয় ছাড়লেন নায়িকা মুক্তি চঞ্চল-শাওনের ভাইরাল ‘যুবতী রাধে’ গান নিয়ে বেধেছে বিতর্ক হয়েছেন মাস্ক না পরলে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে সেবা পাওয়া যাবে না বলে নির্দশনা দিয়েছেন সরকার ১ নভেম্বর থেকে মাধ্যমিকের সিলেবাস শুরু হতে যাচ্ছে, ৮ নির্দেশনা জারি সাংবাদিকদের মানুষের কল্যাণে কাজ করার আহ্বান জানিয়েছেন: মাননীয় প্রধানমন্ত্রী আজ শেরে বাংলা আবুল কাশেম ফজলুল হক এর ১৪৭তম জন্মবার্ষিকী শহরের আদলে হবে গ্রাম, একটি মাস্টারপ্লান গ্রহণ করেছে স্থানীয় সরকার এমএলএম ব্যবসার মাধ্যমে অসহায় মানুষদের লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে “এসএম ট্রেডিং”
শাহজালালে ৮ ঘণ্টার ব্যবধানে ফের স্বর্ণ উদ্ধার, আটক ২ – প্রথম বেলা

শাহজালালে ৮ ঘণ্টার ব্যবধানে ফের স্বর্ণ উদ্ধার, আটক ২

নিজস্ব প্রতিবেদক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৮ ঘণ্টার ব্যবধানে আবারও সোয়া দুই কেজি ওজনের ২০ পিস স্বর্ণবারসহ ২ যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দারা। এরা হলেন- মাকসুদুর রহমান ও মোহাম্মদ শাকিল মোল্লা। মঙ্গলবার (২৮ জুন) সকালে গুয়াংজু থেকে বিএস-৩২৬ ফ্লাইটে তারা ঢাকায় আসেন।

এর আগে সোমবার (২৭ মে) রাত ১১টার দিকে ১০৩টি স্বর্ণের বারসহ আবদুস সালাম (৪৮) নামে এক যাত্রীকে আটক করা হয়। যার ওজন ১০ কেজি ৩০০ গ্রাম, আনুমানিক মূল্য ৫ কোটি ১৫ লাখ টাকা

তিনি জানান, গোপন সংবাদের মাধ্যমে কাস্টমস গোয়েন্দা দল জানতে পারে আজ গুয়াংজু থেকে বিএস-৩২৬ ফ্লাইটে আসা দুই যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে। বিমানটি সকাল ৭টায় ঢাকায় পৌঁছায়। এরপর শুল্ক গোয়েন্দারা ওই ফ্লাইটে আসা যাত্রীদের দিকে নজর রাখে। এক পর্যায়ে ওই দুই যাত্রীকে শনাক্ত এবং নজরদারিতে রাখা হয়। গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তাদের কাছে স্বর্ণ আছে কি-না জানতে চাওয়া হয়। এ সময় তারা স্বর্ণ থাকার কথা অস্বীকার করলে প্রথমে তাদের দেহ তল্লাশি করে কোনো কিছু পাওয়া যায়নি। পরে চ্যানেলের আর্চওয়েতে নিলে তাদের দেহে ধাতব বস্তু থাকার সংকেত পাওয়া যায়।

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে নিজেদের রেকটামে স্বর্ণ থাকার কথা স্বীকার করে তারা। পরবর্তীতে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তাদের রেকটাম থেকে ২০টি স্বর্ণবার উদ্ধার করা হয়।

ড. শহীদুল ইসলাম জানান, আটককৃত স্বর্ণবারের মোট ওজন ২২৪৭ গ্রাম। যার আনুমানিক মূল্য ১ কোটি ১২ লাখ ৩৫ হাজার টাকা।

উদ্ধারকৃত স্বর্ণের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং যাত্রীদের বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধীন আছে।

Read Previous

মোদির শপথে আমন্ত্রণ পাচ্ছেন না ইমরান খান

Read Next

বড় ভাইকে কুপিয়ে মেরে ফেলল ছোট ভাই

%d bloggers like this: