শিরোনাম
মোদির শপথ অনুষ্ঠানে যাচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ – প্রথম বেলা

মোদির শপথ অনুষ্ঠানে যাচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

নিজস্ব প্রতিবেদক : প্রতিবেশী রাষ্ট্র ভারতের লোকসভা নির্বাচন শেষে এখন নতুন বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদির নেতৃত্বে দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের জন্য শপথ নেয়ার প্রস্তুতি চলছে। সেই শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিবেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ। বৃহস্পতিবার (৩০ মে) এ শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে।

সরকারি একাধিক সূত্র থেকে জানা গেছে, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের ওই অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষে প্রতিনিধিত্ব করার কথা ছিল। কিন্তু সোমবার আগের সিদ্ধান্তে পরিবর্তন আনা হয়। তবে মোজাম্মেল হক এ প্রতিনিধিদলে থাকছেন।

রোববার (২৬ মে) পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন তার নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের জানিয়েছিলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন।

তিনি আরো বলেন, ‘২০১৪ সালে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে মোদি যখন শপথ নেন তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপানে ছিলেন। এবারও তিনি মোদির শপথ নেওয়ার সময় জাপান সফরে থাকবেন। তবে গতবার প্রধানমন্ত্রী জাপান সফরে থাকায় তার পরিবর্তে স্পিকার শিরীন শারমিন দিল্লিতে মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।’

মন্ত্রী আরো বলেন, ‘এবার স্পিকারের পূর্বনির্ধারিত আরেকটি অনুষ্ঠান থাকায় তিনিও দিল্লি যেতে পারবেন না। ফলে এবার কেবিনেটের জ্যেষ্ঠ মন্ত্রী হিসেবে মোজাম্মেল হক যাচ্ছেন মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে।’

0 Reviews

Write a Review

Read Previous

উত্তরাতেও চালু হলো চক্রাকার বাস সার্ভিস

Read Next

বাজেটে আসছে সুখবর : রফতানি করলেই নগদ সহায়তা!

%d bloggers like this: