শিরোনাম
এসএসসি পরীক্ষার সময়সূচী পরিবর্তন – প্রথম বেলা

এসএসসি পরীক্ষার সময়সূচী পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক :  দেশের সাধারণ আটটি শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষা আগামীকালের পরিবর্তে ২রা মার্চ অনুষ্ঠিত হবে। ওইদিন দুপুর ২টায় এ পরীক্ষা শুরু হবে।  মঙ্গলবার আট শিক্ষা বোর্ড থেকে আলাদাভাবে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বুধবার এসএসসি’র ক্যারিয়ার শিক্ষা পরীক্ষা হওয়ার কথা ছিল। অনিবার্য কারণবশত এ পরীক্ষা পেছানোর কথা জানিয়েছে শিক্ষা বোর্ডগুলো।

এর আগে বিশ্ব ইজতেমার কারণে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের তিনটি পরীক্ষা পিছিয়ে দেয় শিক্ষা বোর্ডগুলো। আগামী ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারির নির্ধারি পরীক্ষাগুলো পিছিয়ে নিতে গত রোববার শিক্ষা বোর্ডগুলো থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়। এদিকে মুদ্রণ ত্রুটির কারণে যশোর শিক্ষা বোর্ডের আজকের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ের নৈর্ব্যক্তিক পরীক্ষা বাতিল করা হয়েছে। এ পরীক্ষাটি কবে হবে তা পরে জানাবে শিক্ষা বোর্ড।

জানা গেছে, যশোর বোর্ডে দুইশ’র মতো অনিয়মিত ক্যারিয়ার শিক্ষার পরীক্ষার্থী রয়েছে। এ বোর্ডের আজ মঙ্গলবারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা বাতিল করা হয়েছে ১ লাখ ৫৩ হাজারের মতো পরীক্ষার্থীর। এ বিষয়ে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল আলিম জানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের ২৫ নম্বরের এমসিকিউ পরীক্ষার প্রথম পাতায় ১২টি প্রশ্ন সংশ্লিষ্ট বিষয়ের আর শেষ পাতায় ১৩টি প্রশ্ন ক্যারিয়ার শিক্ষাবিষয়ের ছাপানো হয়। বিষয়টিকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করেন তিনি।

এদিকে গতকাল সারাদেশে এসএসসি, দাখিল ও কারিগরিতে ২০ পরীক্ষার্থী বহিষ্কার হয়েছে। আজ ১০ বোর্ডে অনুপস্থিত ছিল ৮ হাজার ৬৫৩ জন পরীক্ষার্থী।

0 Reviews

Write a Review

Read Previous

অবসরে গেলে টুঙ্গিপাড়ায় থাকবেন শেখ হাসিনা

Read Next

টঙ্গীর তুরাগতীরে আজ থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমা দেশি বিদেশি লাখো মুসল্লি

%d bloggers like this: