শিরোনাম
টঙ্গীতে ঝুটের গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি – প্রথম বেলা

টঙ্গীতে ঝুটের গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর অদূরে গাজীপুরের টঙ্গীর মিলগেইট নামার বাজার এলাকায় ঝুটের গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে টঙ্গী ও উত্তরার ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধা ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

গত রোববার (৯ ডিসেম্বর) দুপুর ১২টা ৫০ মিনিটের টঙ্গী পশ্চিম থানার মিলগেইট নামার বাজার এলাকায় ঝুটের গোডাউনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

টঙ্গী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মোঃ আতিকুল ইসলাম আগুন লাগার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, রোববার দুপুর ১২টা ৫০ মিনিটের সময় টঙ্গী পশ্চিম থানার মিলগেইট নামার বাজার এলাকায় রেখা এন্টার প্রাইজের তুলা উৎপাদন কারখানায় হঠাৎ করে আগুন লাগে। মুহুর্তে রমধ্যে আগুনের লেলীহান শীখা পার্শ্ববর্তী জামিল এন্টার প্রাইজ ও অন্যান্য দোকানের গোডাউনে ছড়িয়ে পড়ে। তখন স্থানীয় লোকজন পানি ছিটিয়ে আগুন নেভানোর চেষ্টা চালায়। পরে টঙ্গী ফায়ার সার্ভিসকে আগুনের খবর দিলে সেখানকার তিনটি ইউনিট ও উত্তরা থেকে আরো একটি ইউনিটসহ মোট চারটি ইউনিট এক সাথে প্রায় আধা ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

ততোক্ষনে আগুনে ৩টি তুলার বড় গোডাউন ও ৭টি তুলা উৎপাদন কারখানাসহ মোট ১০টি প্রতিষ্ঠান আগুনে ভস্মীভুত হয়ে যায়। তার মধ্যে রেখা এন্টারপ্রাইজ ও জামিল এন্টারপ্রাইজের নাম জানা গেছে। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি। তুলা উৎপাদন কারখানার মেশিন ক্রস (হিটিষ্ট্রিক) হয়ে কিংবা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করছে দমকল বাহিনীর সদস্যরা।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, অগ্নিকান্ডের ফলে তাদের দোকান গুলোর বর্জ্য তুলা, মেশিনপত্র ও গোডাউনের প্রায় ২০ থেকে ৩০ লাখ টাকার মালামাল আগুনে ভস্মীভুত হয়ে গেছে বলে তারা দাবী করেন।

0 Reviews

Write a Review

Read Previous

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে শুরু হবে প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রচারণা

Read Next

শ্রীপুরে দুর্নীতি বিরোধী মানব বন্ধন অনুষ্ঠিত

%d bloggers like this: