শিরোনাম
উত্তরায় জামায়াত ও শিবির নেতা গ্রেফতার – প্রথম বেলা

উত্তরায় জামায়াত ও শিবির নেতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার : ফেসবুকসহ সামাজিক গণযোগাযোগ মাধ্যমে সরকার বিরোধী বিভিন্ন উস্কানিমূলক বক্তব্য প্রদানের দায়ে তুরাগ থানা জামায়াত ইসলামীর শুরা সদস্য মো: মুসলিম উদ্দিন (৫০) ও চট্টগ্রাম চকবাজার থানা ছাত্র শিবিরের সাথী মহিউদ্দিনকে (২৭) পুলিশ গ্রেফতার করেছে।

সোমবার (১০ ডিসেম্বর) সকালে উত্তরা পশ্চিম থানা পুলিশ বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় তাদেরকে গ্রেফতার দেখিয়ে ১০ দিনের পুলিশ রিমান্ড চেয়ে ঢাকার সিএমএইচ আদালতে পাঠিয়েছে।

শনিবার (৮ ডিসেম্বর) উত্তরা ১২ নম্বর সেক্টর ও তুরাগের চন্ডালভোগ গ্রামে পৃথক দু’টি অভিযান চালিয়ে উত্তরা পশ্চিম থানার একদল পুলিশ তাদের দু’জনকে আটক করে। উত্তরা পশ্চিম থানার এসআই মোঃ শাহিন মিয়া, এসআই মোঃ সেলিম, এসআই মোঃ সাইফুল ইসলাম ও এএসআই মোঃ সোহাগ এই অভিযানে নেতৃত্ব দেন।

উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলী হোসেন খান সোমবার আটকের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। উত্তরা পশ্চিম থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ শাহিন মিয়া জানান, রোববার দুপুর ২টার দিকে রাজধানী তুরাগের চন্ডালভোগ গ্রামে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তুরাগ থানা জামায়াত ইসলামীর শুরা সদস্য মোঃ মুসলিম উদ্দিনকে (৫২) গ্রেফতার করে। তার পিতার নাম মৃত মোঃ কোরবান আলী। তার বাসা তুরাগে। তার বিরুদ্ধে মোট ৪টি মামলা রয়েছে। যার মামলা নম্বর- ২৫(৮) ২০১৪, ১২(৭)২০১১, ১৫(৮)২০০৯ ও ১৮(৩)২০১৫।

মোঃ শাহিন মিয়া আরও জানান, রোববার দুপুর সাড়ে ৩টার দিকে উত্তরা পশ্চিম থানার ১২ নম্বর সেক্টর ৬/বি রোড ৩৬ নম্বর বাসা থেকে চট্টগ্রাম চকবাজার থানা ছাত্র শিবিরের সাথী মহিউদ্দিনকে (২৭) পুলিশ গ্রেফতার করে। চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানার গাথিয়া ডেঙ্গা গ্রামে আব্দুল আজিজের পুত্র সে। ধৃত মহিউদ্দিন কেএসআরএম এর সিনিয়র সেলস অফিসার পদে চাকরী করেন। বর্তমানে সে উত্তরা এলাকায় গোপনে বসবাস করে আসছিল। তার বিরুদ্ধে চট্টগ্রামের কোতয়ালী থানায় একটি রাজনৈতিক মামলা রয়েছে। যার মামলা নম্বর-৬১(২) ২০১৩।

তিনি আরো জানান, ফেসবুকসহ সামাজিক গণযোগাযোগ মাধ্যমে সরকার বিরোধী বিভিন্ন উস্কানিমূলক বক্তব্য প্রদানের দায়ে তাদেরকে আটক করা হয়েছে। গতকাল সোমবার সকালে ১০ দিনের রিমান্ড চেয়ে ধৃত এই দুই আসামীকে ঢাকার সিএমএইচ আদালতে প্রেরণ করা হয়েছে।

0 Reviews

Write a Review

Read Previous

রাঙ্গুনিয়ায় গৃহবধুর রহস্যজনক মৃত্যু !

Read Next

রাঙ্গুনিয়ায় মানবাধিকার কমিশন’র সচেতনতা মূলক কর্মসূচি

%d bloggers like this: