শিরোনাম
রাঙ্গুনিয়ায় শিক্ষায় উদ্বুদ্ধকরণ ও বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক শিক্ষা সেমিনার অনুষ্ঠিত – প্রথম বেলা

রাঙ্গুনিয়ায় শিক্ষায় উদ্বুদ্ধকরণ ও বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক শিক্ষা সেমিনার অনুষ্ঠিত

মুহাম্মদ দেলোয়ার হোসাইন : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রাঙ্গুনিয়া স্টুডেন্টস ফোরামের উদ্যোগে উচ্চ শিক্ষায় উদ্বুদ্ধকরণ ও বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক শিক্ষা সেমিনার মঙ্গলবার (২৭ নভেম্বর) সকালে রাঙ্গুনিয়া মহিলা কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
মোস্তফা আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন ফোরামের সাবেক সভাপতি এস এম ইকরাম হোসাইন। তিনি তার বক্তব্যে বলেন, ‘বাল্য বিবাহ প্রতিরোধে আমাদের ‘অনার্সের আগে বিয়ে নয়, মাস্টার্স হলে ভাল হয় ‘ এই স্লোগানে পারিবারিক ও সামাজিকভাবে বাল্য বিবাহ রোধ এবং উচ্চ শিক্ষায় উদ্বুদ্ধকরণে সকলকে যুগপৎ ভূমিকা রাখতে হবে।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙ্গুনিয়া মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অসীম কুমার শীল। তিনি তার বক্তব্যে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণের পরামর্শ ও দিকনির্দেশনা দেন।

প্রধান আলোচকের বক্তব্য রাখেন ফোরামের সাবেক আহবায়ক এম শাহাদাত হোসাইন জুয়েল। তিনি তার বক্তব্যে রাঙ্গুনিয়ার শিক্ষাক্ষেত্রে বিগত বছরগুলোতে সার্বিক অগ্রসরতা তুলে ধরেন এবং আগামীতে সরকার ও জনগণকে যৌথভাবে শিক্ষাক্ষেত্রে বিপ্লব ঘটানোর আহবান জানান।

সেমিনারে আরো উপস্থিত ছিলেন ফোরানের সহ সভাপতি মো. এমরান, সহ সাধারণ সম্পাদক রেশমি আক্তার, প্রচার সম্পাদক সুনয়ন তালুকদার প্রমুখ।

0 Reviews

Write a Review

Read Previous

রাঙ্গুনিয়ায় ঈদে মিলাদুন্নবী উদযাপন কমিটির উদ্যোগে জশনে জুলুস অনুষ্ঠিত

Read Next

চট্টগ্রাম -৭ আসনে মনোনয়ন দাখিল করলেন নিয়ামত উল্লাহ আশরাফী

%d bloggers like this: