শিরোনাম
মাশরাফির দুই সন্তান করোনায় আক্রান্ত-চিকিৎসা চলছে ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা, পৌর আ.লীগ সভাপতিকে বহিস্কার করা হল গায়ে হলুদের সাজে মাঠে-সানজিদা ইসলাম সকালের বৃষ্টিতে অফিসগামীদের ভোগান্তি রাজধানী ১১ দফা দাবিতে সারাদেশে নৌযান ধর্মঘট চলছে শুরু হচ্ছে সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদে কর্মরত অধ্যাপকদের চাকরি তৃতীয় গ্রেডে উন্নীত হচ্ছে এ বছর শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব হবে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা বিমানবন্দরের উন্নয়নে জন্য ৫৬৭ কোটি টাকা অনুমোদন দেওয়া হয়েছে ভোক্তা ঋণ বাড়াতে নতুন সুযোগ করে দিল কেন্দ্রীয় ব্যাংক দ্রব্যমূল্যের ঊর্ধগতিতে সমস্যায় পড়ছেন মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্তরা
কারাগারে ব্যারিস্টার মইনুল – প্রথম বেলা

কারাগারে ব্যারিস্টার মইনুল

স্টাফ রিপোর্টার : বেসরকারি টেলিভিশনের এক টকশো’তে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলে কটূক্তি করার ঘটনায় দায়ের করা মানহানি মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন না মঞ্জুর করেছে আদালত।

আজ মঙ্গলবার (২৩ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম কায়সারুল হক জামিন না মঞ্জুর করে মইনুলকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রংপুরে দায়ের করা এক মামলায় সোমবার (২২ অক্টোবর) জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) নেতা আ স ম রবের বাসা থেকে মইনুলকে রাত ৯টা ২৫ মিনিটে গ্রেফতার করা হয়। আটকের পর মইনুলকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার দুপুরে মইনুল হোসেনকে আদালতে নেওয়া হয়।

আদালতের মইনুলের পক্ষে শুনানি করেন মাসুদ আহমেদ তালুকদার, সানাউল্লাহ মিয়া, জয়নুল আবেদীন মেজবাহ।

আদালতের শুনানিতে আসামিপক্ষের আইনজীবীরা বলেন, ‘এটি জামিনযোগ্য মামলা। আসামির জামিন পাওয়ার অধিকার রয়েছে।’

তারা আরও বলেন, ‘রংপুরের ওই মামলায় মইনুলের বিরুদ্ধে কোনো ধারা-সেকশন উল্লেখ করা হয়নি।

মাসুদা ভাট্টি ক্ষুব্ধ হয়ে ঢাকায় মামলা করেছেন। ঢাকার বাইরে তার বিরুদ্ধে মামলা করার এখতিয়ার অন্য কারও আছে কি না সে বিষয়েও প্রশ্ন তোলেন আসামির আইনজীবীরা।

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মইনুল হোসেন টকশো চলাকালে এক প্রশ্নের জেরে তিনি মাসুদা ভাট্টিকে বলেন, ‘আপনার দুঃসাহসের জন্য ধন্যবাদ। আপনাকে আমি চরিত্রহীন বলে মনে করতে চাই।’

মইনুল হোসেনের ওই মন্তব্যে নারী সাংবাদিকরা ক্ষুব্ধ হয়ে তাকে প্রকাশ্যে মাফ চাইতে বলেন। বিভিন্ন গণমাধ্যমে সম্পাদক ও সিনিয়র সাংবাদিকরাও বিবৃতি দিয়ে মইনুলকে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

Read Previous

আজ আদালতে নেওয়া হবে মইনুলকে

Read Next

পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সেতুর উদ্বোধন করলো চীন

%d bloggers like this: